গান আড্ডার ভিডিও চিত্রে ‘পঞ্চাশে আমরা’

আগের সংবাদ

আমদানির সুফল মেলেনি রাজস্বে : বছর শেষে শুল্কেও থাকবে ঘাটতি > মূল্যস্ফীতি বাড়লেও কমেছে ভ্যাট > নজরদারি বাড়ানোর তাগিদ

পরের সংবাদ

চট্টগ্রাম বিমানবন্দরে স্বর্ণের বারসহ দুবাইফেরত যাত্রী গ্রেপ্তার

প্রকাশিত: জুলাই ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পায়ুপথে স্বর্ণের বার নিয়ে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের এক যাত্রীকে গ্রেপ্তার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। গতকাল মঙ্গলবার সকালে বিমানবন্দরে তাকে আটকের পর পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। গ্রেপ্তার মোহাম্মদ রফিকুল ইসলামের বাড়ি ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলায়।
বিমানবন্দরে কর্মরত শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তা মো. তৈয়বুর রহমান জানান, দুবাই থেকে সকাল ১০টা ৪০ মিনিটে শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করা বাংলাদেশ বিমান বিজি-১৪৮ ফ্লাইটের যাত্রী ছিলেন রফিকুল ইসলাম। তিনি দুবাই থেকে মোট চারটি স্বর্ণের বার নিয়ে আসেন। এর মধ্যে দুটি বারের ঘোষণা দিয়ে তিনি ৪০ হাজার টাকা শুল্ক কর পরিশোধ করেন। কিন্তু কাস্টম হল পার হওয়ার সময় তার গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় এনএসআই এবং শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা চ্যালেঞ্জ করেন। একপর্যায়ে আর্চওয়ে দিয়ে ওই যাত্রীকে হাঁটানো হলে শরীরে ধাতব বস্তুর অস্তিত্ব লক্ষ্য করা যায়। এ সময় তিনি মলদ্বারে দুটি স্বর্ণের বার থাকার কথা স্বীকার করেন। পরে ওয়াশরুমে গিয়ে তা বের করে দেন।
এছাড়া রফিকুলের লাগেজে তল্লাশি করে ঘোষণা বহির্ভূতভাবে আনা ১৫ কার্টন বিদেশি সিগারেট, ১০০ গ্রাম স্বর্ণের অলঙ্কার এবং চকলেট ও খাদ্যসামগ্রী পাওয়া গেছে। স্বর্ণের বারসহ জব্দ করা মালামালের দাম ৩৫ লাখ ৩ হাজার ৯০৩ টাকা। এর মধ্যে স্বর্ণের বারের দাম ২৮ লাখ টাকা, স্বর্ণের অলঙ্কার ৬ লাখ ৮৫৮ টাকা, সিগারেট ৪৫ হাজার টাকা, চকলেট ২৭ হাজার ১০০ টাকা এবং অন্যান্য খাদ্যসামগ্রীর দাম ৩০ হাজার ৯৪৫ টাকা। শুল্ক গোয়েন্দা বিভাগের এই কর্মকর্তা বলেন, আইন অনুযায়ী, অবৈধভাবে পণ্য আনলে এর সঙ্গে আনা বৈধ পণ্যও অবৈধ হিসেবে গণ্য হবে। আমরা তার সঙ্গে থাকা সব মালামাল জব্দ করে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়