শিনজো আবের প্রতি বিএনপির শ্রদ্ধা

আগের সংবাদ

ভোট ঘিরে তৎপর কূটনীতিকরা

পরের সংবাদ

বাউফলে নৌকার বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

প্রকাশিত: জুলাই ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বাউফলের নাজিরপুর-তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী এস এম মহসিনকে নাজিরপুর-তাঁতেরকাঠী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি স্বাক্ষরিত দলীয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
উপজেলা আওয়ামী লীগ সূত্র জানায়, দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য তৃণমূল আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী এস এম মহসিনসহ ৭ জনের নাম আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে পাঠানো হলে ২৭ জুন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের সভায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজিরপুর-তাঁতেরকাঠী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. ইব্রাহিম ফারুককে নৌকা প্রতীক দেয়া হয়। মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক বাকি প্রার্থীদের মধ্যে পাঁচজন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেও মহসিন দলীয় পদে থেকে দলের শৃঙ্খলা ভঙ্গ করে নৌকার বিদ্রেহী প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠে রয়েছেন। যার প্রেক্ষিতে জেলা আওয়ামী লীগের নির্দেশে ও ইউনিয়ন আওয়ামী লীগের সুপারিশে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান জানান, দলীয় পদ-পদবি ব্যবহার করে নৌকার বিরুদ্ধে যাওয়ার কোনো সুযোগ নেই। তাই বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে। যদি দলীয় কোনো নেতাকর্মী বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করেন তবে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়