বরিস জনসন : বিয়ের পার্টির পরিকল্পনা বদল

আগের সংবাদ

রপ্তানিতে বিরূপ প্রভাবের শঙ্কা : ইউরোপে মন্দার প্রভাব পড়বে রপ্তানি আয়ে, বিদেশি ক্রেতা ধরে রাখার তাগিদ অর্থনীতিবিদদের

পরের সংবাদ

নাটোরের দর্শনীয় স্থানগুলোতে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়

প্রকাশিত: জুলাই ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : ঈদ আনন্দ উপভোগ করতে নাটোরের দর্শনীয় স্থানগুলোতে শিশু কিশোর যুবক বৃদ্ধসহ সব বয়সি দর্শনার্থীর ভিড় দেখা গেছে। দীর্ঘ আড়াই বছরের করোনার প্রাদুর্ভাবের বেড়াজাল কাটিয়ে এবারই প্রথম একটু খোলামেলা পরিবেশে দৈনন্দিন জীবনের একঘেঁয়েমি কাটিয়ে আলাদা আমেজে সময় কাটাতে পেরে আনন্দিত সবাই। নাটোর ছাড়াও দেশের বিভিন্ন জেলা থেকেও ছুটে এসেছে মানুষ। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিবার পরিজন নিয়ে ঐতিহাসিক স্থানসহ বিনোদন কেন্দ্রগুলোতে ছুটি কাটাতে পেরে আনন্দিত সবাই।
নাটোর শহরের মাঝে রয়েছে দুটি দর্শনীয় স্থান। একটি রানী ভবানীর ঐতিহাসিক রাজ প্রাসাদ, অপরটি হচ্ছে দিঘাপতিয়া উত্তরা গণভবন (দিঘাপতিয়া রাজবাড়ী)। এছাড়াও রয়েছে মনোরম পরিবেশে স্থাপিত শিশু পার্ক। প্রতি বছর ঈদ আনন্দ উপভোগ করতে দেশের বিভিন্ন স্থান থেকে ছুটে আসে হাজার হাজার নারী-পুরুষ, শিশু-কিশোরসহ সব বয়সের মানুষ। নাটোর রাজাবাড়ী আর উত্তরা গণভবনের স্থাপত্যশৈলী, অপার সৌর্ন্দয, বিভিন্ন ধরনের ভাস্কর্য, সাজানো গোছানো বাগান, কুমার প্যালেস, রানী মহল, মিনি চিড়িয়াখানা সব কিছু আকৃষ্ট করছে দর্শনার্থীদের। বগুড়া থেকে আসা রওশনআরা খাতুন, আব্দুর রহমান, ঢাকা থেকে আসা শামসুল ইসলাম সহসপরিবারে আসা দর্শনার্থীরা বলেন, কুরবানির ঈদের দিন পরিবারে অনেক কাজ থাকে সেজন্য তারা বাড়ির বাইরে বের হতে পারেন না। এছাড়াও ঈদের দিন বাড়িতে আত্মীয়স্বজন বেড়াতে আসে তাদের সময় দিতে হয়। এ কারণে তারা ঈদের পরের দিন বেড়াতে বের হয়েছে। নাটোর রাজবাড়ী ও দিঘাপতিয়া উত্তরা গণভবনের অপার সৌন্দর্য দেখে উচ্ছ¡াস প্রকাশ করছেন তারা। ঈদের ছুটিতে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিবার পরিজন নিয়ে অতীত সমৃদ্ধ স্মৃতি আর প্রকৃতির সান্নিধ্যে ছুটি কাটাতে পেরে আনন্দিত তারা। বিভিন্ন সময়ে অনেকবার শুনেছেন এসব স্মৃতিবিজরিত স্থানগুলোর কথা। এবার বেড়াতে এসে এসব স্থানের সৌন্দর্য দেখে তারা আত্মহারা। মনোরম পরিবেশ দেখে মুগ্ধ দেশের বিভিন্ন স্থান থেকে আসা দর্শনার্থীরা।
কোহিনুর, আব্দুল্লাহ, পপিসহ শিশু দর্শনার্থীরাও এসব দর্শনীয় স্থানসহ চিড়িয়াখানা ও পার্কে নানা রাইডিংসহ খোলা জায়গাতে বেড়াতে পেরে খুব আনন্দিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়