তথ্যমন্ত্রী : যেসব দেশে বিদ্যুৎ যায় না সেখানেও লোড শেডিং হচ্ছে

আগের সংবাদ

ডলার সংকটে আমদানি স্থবির

পরের সংবাদ

বরিস জনসন : বিয়ের পার্টির পরিকল্পনা বদল

প্রকাশিত: জুলাই ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ক্ষমতা ছাড়ার আগে এ মাসের শেষের দিকে সরকারি বাসভবন চেকার্সে ক্যারি সিমন্ডসের সঙ্গে তার বিয়ের জমকালো পার্টি দেয়ার পরিকল্পনা বদলেছেন। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর দপ্তর ও বাসভবন ১০নং ডাউনিং স্ট্রিটের এক কর্মকর্তা বিবিসিকে বলেন, এখনো কোনো কিছুই ১০০ ভাগ নিশ্চিত নয়। বিয়ের পার্টির জন্য অন্য কোনো বিকল্প স্থান বেছে নেয়া হবে।
‘দ্য ডেইলি মিরর’ ও অন্যান্য পত্রিকার খবরে গত বৃহস্পতিবার বলা হয়েছিল, কোভিড মহামারির কারণে গত বছর ছোটখাটো আয়োজনের মধ্য দিয়ে অনেকটা গোপনে লন্ডনের ওয়েস্টমিনিস্টার ক্যাথেড্রালে ক্যারিকে বিয়ে করেন জনসন। তাই এবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন চেকারসে ৩০ জুলাইয়ে বিয়ের জমকালো পার্টি করার পরিকল্পনা করেন তিনি। আপাতত জনসনের প্রধানমন্ত্রী পদ না ছাড়ার এটিও একটি কারণ বলে জানানো হয় খবরে। পরে সমালোচনার মুখে জনসন পার্টির ভেন্যু বদলেছেন বলে জানিয়েছে বিবিসি। কিন্তু গতকাল শুক্রবার প্রধানমন্ত্রীর এক মিত্র এসব কথা অস্বীকার করেন।
বিয়ের পার্টি করার জন্য তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হিসাবে জনসনের ক্ষমতায় থাকার অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, এই কারণে জনসনের প্রধানমন্ত্রী পদে থাকার বিষয়টি খুবই অদ্ভুত। নাম প্রকাশ না করার শর্তে জনসনের এই মিত্র জানান, আর এই পার্টিও চেকার্সে হচ্ছে না। সরকার ও দলে নজিরবিহীন চাপের মুখে জনসন গত বৃহস্পতিবার দলীয় প্রধানের পদ ছাড়ার ঘোষণা দেন।
তবে কনজারভেটিভ পার্টির নতুন নেতা নির্বাচন না হওয়া পর্যন্ত তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন বলে জানান। এরপরই জনসনের বিয়ের পার্টি পরিকল্পনার খবর সামনে আসে।
গত বৃহস্পতিবারের এই খবর সম্পর্কে জিজ্ঞাসা করা হলে ডাউনিং স্ট্রিটের এক মুখপাত্র বলেন, প্রধানমন্ত্রীর দায়িত্ববোধ প্রবল। নতুন নেতা দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত তিনি দেশের সেবা করে যাবেন। জনগণের জন্য একান্তভাবে নিজ দায়িত্ব-কর্তব্য পালন করবেন। ১০ ডাউনিং স্ট্রিটের বাসবভন ছাড়াও ঐতিহ্যগতভাবে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীরা চেকারস বাসভবন ব্যবহার করেন। ১৬ শতাব্দীর এই চেকারস ভবন দেশের রাজধানীর উত্তরে অবস্থিত। সেখানে বিদেশি নেতাদেরকে আতিথেয়তা করা হয় এবং মাঝে মাঝে পার্টির আয়োজন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়