ড. হাছান মাহমুদ : ইউনূস সেন্টারের বিবৃতি শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা

আগের সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানে ভয়ের আবহ! : ‘সাম্প্রদায়িকতা’ শিক্ষক লাঞ্ছনার নতুন হাতিয়ার > উঠে আসছে শিক্ষাব্যবস্থার ভঙ্গুর চিত্র

পরের সংবাদ

কক্সবাজারের সার্ভেয়ার শাহজালালে আটক, ২০ লাখ টাকা জব্দ

প্রকাশিত: জুলাই ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কক্সবাজার ভূমি অধিগ্রহণ (এলএও) শাখার সার্ভেয়ার আতিকুর রহমানকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ২০ লাখ টাকা জব্দ করা হয়েছে। তবে জব্দকৃত টাকার সঠিক উৎস নিশ্চিত হতে পারেনি দুদক। বিষয়টি নিশ্চিত হতে দুদকের কয়েকজন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তারা এ বিষয়ে কিছু জানাতে অপারগতা প্রকাশ করেন।
এ বিষয়ে দুদকের কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বলেন, এরকম একটি সংবাদ শুনেছি। তবে বিস্তারিত জানি না। অভিযানটি হেড অফিসের। তারা সব জানবে।
জানা যায়, তিন ভাগে কাজ করা এলএ অফিসের দ্বিতীয় টিমের সদস্য ছিলেন সার্ভেয়ার আতিকুর রহমান। দুদকের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, কক্সবাজারে দায়িত্বরত সার্ভেয়ার আতিককে ঢাকা বিমানবন্দর থেকে নগদ ২০ লাখ টাকাসহ আটক করা হয়েছে। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। টাকার উৎস সম্পর্কে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।
সংশ্লিষ্ট সূত্রমতে, গতকাল সকাল ৯টায় বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলার একটি ফ্লাইটে তিনি কক্সবাজার থেকে ঢাকা আসেন। কক্সবাজারে মেগা প্রকল্পসহ চলমান উন্নয়ন প্রকল্প ঘিরে ২০ হাজার একরের বেশি ভূমি অধিগ্রহণ করছে সরকার। বিশাল এ কর্মযজ্ঞে জমির ক্ষতিপূরণসহ নানা কার্য সম্পাদনে কাজ করছেন অনেক সার্ভেয়ার। কাজ করতে গিয়ে সার্ভেয়ার আতিকসহ অন্যরা জমির মালিকদের ফাইল আটকিয়ে, নানাভাবে জিম্মি করে লাখ লাখ টাকা আদায় করেন। কিছু ক্ষেত্রে সরাসরি এবং কিছু ক্ষেত্রে দালালের মাধ্যমে এসব টাকা আদায় করেন বলে প্রচার রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়