মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

স্থানীয় সরকারমন্ত্রী : রাজধানীকে সুন্দর করে গড়ে তোলার কাজ শুরু হয়েছে

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, রাজধানী ঢাকাকে সুন্দর করে গড়ে তুলতে হবে। এজন্য আমাদের খাল ও নদীগুলো সংস্কার করতে হবে। সেই কাজ শুরু হয়েছে। গতকাল বুধবার নগরীর শহীদ নগর এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জলাবদ্ধতা দূরীকরণে বুড়িগঙ্গা আদি চ্যানেলের পুনঃখনন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
তাজুল ইসলাম বলেন, খাল-নদী দখল করে যারা অনৈতিক সুবিধা নিচ্ছেন, আমাদের কাজে তারা মনঃক্ষুণ্ন হতেই পারে। তাদের প্রতি আমাদের সহানুভূতি জানানো ছাড়া আর কিছুই করার নেই। কিন্তু এর মাধ্যমে সবার উপকার হবে। ঢাকা শহরের অবস্থার পরিবর্তন হবে। কারণ ঢাকা বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ নগরী। এ নগরীকে আমাদের গড়তে হবে। পরিবেশ ঠিক করতে হবে। ঢাকা শহর সুন্দর হলে এর প্রভাব পড়বে পুরো দেশে।
ঢাকাকে উন্নত নগরী হিসেবে গড়ে তোলার গুরুত্ব তুলে ধরে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, রাজধানীকে সুন্দর করে গড়ে তোলার অনেক সুযোগ আছে। এজন্য খাল ও নদীগুলোকে সংস্কার করতে হবে। ঢাকার দুই মেয়র ঢাকা শহরকে একটি উন্নত নগরী হিসেবে রূপান্তরের দৃঢ় প্রত্যয় নিয়েছেন।
ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানান, আদি বুড়িগঙ্গা চ্যানেল পুনঃখনন কার্যক্রম এগিয়ে নেয়া হবে। তিনি বলেন, প্রাথমিক পর্যায়ে আদি বুড়িগঙ্গা চ্যানেলের ২ দশমিক ৭ কিলোমিটার অংশের পুনঃখনন করা হবে। সেই সঙ্গে আমরা সীমানা নির্ধারণ করব। আদি বুড়িগঙ্গার সীমানা নির্ধারণ করে সীমানা বেষ্টনী দেয়া হবে। এ সময় ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়