মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

যমুনার বাম তীর রক্ষা বাঁধে ধস : তারাকান্দি-ভূয়াপুর মহাসড়ক হুমকিতে

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মোস্তাক আহমেদ মনির, সরিষাবাড়ী (জামালপুর) থেকে : সরিষাবাড়ীতে যমুনা নদীর তীর রক্ষা বাঁধে ধস দেখা দিয়েছে। এতে হুমকির মুখে পড়েছে সরিষাবাড়ী-ভূয়াপুর-ঢাকা মহাসড়ক ও আশপাশের বসতভিটা। দ্রুত বাঁধটি সংস্কার না করলে সড়ক ভেঙে আশপাশের বসতবাড়িতে ঢুকতে পারে পানি।
গতকাল বুধবার সকালে সরজমিন গিয়ে জানা যায়, উপজেলার পিংনা ইউনিয়নের পিংনা উত্তরপাড়া এলাকায় নদীর তীর রক্ষা বাঁধের প্রায় ২০ মিটারে ২৫টি সিসি ব্লক ধসে নদীতে পড়ে যায়। বন্যার পানি কমতে শুরু করায় বানভাসিদের মাঝে কিছুটা স্বস্তি ফিরলেও বাঁধে ধস নামায় আতঙ্কে রয়েছে স্থানীয়রা। এই বাঁধ ভেঙে গেলে বসতবাড়ি, ফসলি জমিসহ নানা স্থাপনা হুমকির মুখে পড়বে। স¤প্রতি বন্যার পানি কমতে শুরু করায় বাঁধে ধস দেখা দেয়। এতে পিংনা উত্তর পাড়া এলাকার ছকমানের (ছক্কার) বাড়িসংলগ্ন যমুনার বাম তীর রক্ষা বাঁধের প্রায় ২০ মিটার ধসে যায়।
স্থানীয় ছকমান ওরফে ছক্কা বলেন, বাঁধটা ভেঙে গেলে আমাদের বাড়ি-ঘর ভেঙে যাবে। বাড়িতে পানি উঠবে। পাশের সড়কটিও ক্ষতিগ্রস্ত হবে। সড়কের পূর্ব পাশে থাক আবাদি জমি পানিতে তলিয়ে যাবে। তারাকান্দি-ভূয়াপুর মহাসড়কটিও হুমকির মুখে পড়বে বলেও জানান তারা।
এ বিষয়ে পিংনা ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, যমুনা নদীর বাম তীর রক্ষা বাঁধের একটি স্থানে ধস দেখা দিয়েছে। পানি কম থাকার কারণে কোনো সমস্যা হয়নি। যদি হঠাৎ পানি বেড়ে যায় তাহলে সড়ক-বসতবাড়ি ও ফসলের মাঠের ব্যাপক ক্ষতিগ্রস্ত হবে। পানি বাড়ার আগেই বাঁধ ক্ষতিগ্রস্ত স্থানে জিও ব্যাগ ফেলার জন্য অনুরোধ করছি। তা না হলে বাঁধ রক্ষা করা কঠিন হয়ে পড়বে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়