মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

মুক্তিযোদ্ধাকে হারের স্বাদ দিল পুলিশ

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের ১৭তম রাউন্ডের শেষ ম্যাচে মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্রকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে পুলিশ এফসি। প্রথম লেগের দেখায় মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্রের বিপক্ষে ১-০ গোলে জিতেছিল তারা।
গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে গতকাল ম্যাচের পুরোটা সময় আধিপত্য বিস্তার করে পুলিশ এফসি। ৩ মিনিটেই লিড নেয় সফরকারী পুলিশ। তৃতীয় মিনিটে মোস্তাক রহমানের ভুলে গোল পেয়ে এগিয়ে যায় তারা। ভুল পাসে বক্সের মধ্যেই আইভোরি কোস্টের ফুটবলার ক্রিশ্চিয়ান কৌয়াকোর গোলে এগিয়ে যায় দলটি। ১৫ মিনিট পর অর্থাৎ ম্যাচের ১৮ মিনিটে জাপানিজ মিডফিল্ডার সোমা ওতানির ক্রসে বাইসাইকেল কিকে মুক্তিযোদ্ধার বুরুন্ডির ফুটবলার সৌদি আব্দুল্লাহ গোল করে সমতা আনেন। সমতায় স্বস্তি ফিরে মুক্তিযোদ্ধা সংসদের তাঁবুতে। যদিও এই স্বস্তি সায়মিক। কৌয়াকো আবার দলকে লিড এনে দেন। ২৬তম মিনিটে আমিরউদ্দিন শরিফির বাড়ানো পাসে লক্ষ্যভেদ করেন তিনি। তার গোলে স্কোরলাইন হয় ২-১। ৩১তম মিনিটে মোস্তাককে তুলে নিয়ে মোহাম্মদ রাজীবকে পোস্ট সামলানোর দায়িত্ব দেন মুক্তিযোদ্ধা কোচ। কিন্তু তিনিও পারেননি দলের ত্রাতা হতে। বিরতিতে যাওয়ার কিছুক্ষণ আগে পুলিশের বাবলুর গোলে জয়ের ভিত তৈরি হয়। ৩-১ গোলে এগিয়ে যায় তারা।
প্রথমার্ধেই তিন গোল করে চালকের আসনে বসে পুলিশ এফসি। ৩-১ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে এসেও গোলের দেখা পায় পুলিশ এফসি। এদিকে স্বাগতিক মুক্তিযোদ্ধা ম্যাচে ফেরার চেষ্টা করেও পারেনি।
উল্টো অতিরিক্ত সময়ে আরেকটি গোল হজম করে দলটি। ক্রিশ্চিয়ানের মতো বাবলুও করেন জোড়া গোল।
এই হারে মুক্তিযোদ্ধা সংসদের বিপদ আরো বাড়ল। ১৭ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চলের কাছাকাছি আছে দলটি। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে থাকায় অবনমন অঞ্চলে আছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস এন্ড সোসাইটি। গতকালের ম্যাচে মুক্তিযোদ্ধা পয়েন্ট পেলে রহমতগঞ্জকে রেলিগেশন জোনে রেখে নিজেদের অবস্থান উপরে তুলতে পারত। পুলিশ এই জয়ে মোহামেডানের সঙ্গে সমান ২৫ পয়েন্ট অর্জন করেছে। গোল ব্যবধানে মোহামেডানের চেয়ে এক ধাপ পিছিয়ে সপ্তম স্থানে তারা। ১৭ রাউন্ড শেষে ৪৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে শীর্ষে রয়েছে বসুন্ধরা কিংস। ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী লিমিটেড। ৩০ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে আছে সাইফ স্পোর্টিং ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ২ জুলাই থেকে শুরু হবে ১৮তম রাউন্ডের খেলা। ঈদের আগে এ রাউন্ডের খেলা পূর্ণাঙ্গভাবে শেষ হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়