মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

দশমিনায় মানববন্ধন : অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদ

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি : দশমিনা উপজেলার বুড়াগৌরঙ্গ তেঁতুলিয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে নদীর তীরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন উপজেলার রনগোপালদী ইউনিয়নের পাতার চর, দক্ষিণ রনগোপালদী ও চরঘূর্ণি এলাকার বাসিন্দারা। গতকাল বুধবার বেলা ১১টায় রনগোপালদী ইউনিয়নের বুড়াগৌরঙ্গ তেঁতুলিয়া নদীর তীর পাতার চর এলাকায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় নদীর তীরবর্তী বিভিন্ন গ্রাম থেকে মিছিল সহকারে ৫ শতাধিক মানুষ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ নেন।
ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- দশমিনা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ডা. সামসুন্নাহার খান ডলি, রনগোপালদী ইউনিয়ন চেয়ারম্যান সিকদার আসাদুল হক নাসির, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ওয়াদুত মাতুব্বর, ৩নং ওয়ার্ড ইউপি সদস্য বাচ্চু হোসেন মীর, ৮নং ইউপি সদস্য আবজাল হোসেন প্রমুখ। বক্তারা বলেন, বুড়াগৌরঙ্গ তেঁতুলিয়া নদী থেকে অবৈধ ও অপরিকল্পিত বালু উত্তোলনের কারণে বসতবাড়িসহ শত শত একর কৃষিজমি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। বহু পরিবার গৃহহীন হয়ে উদবাস্তু জীবনযাপন করছেন। নদী থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধ না করলে প্রয়োজনে আরো বড় কর্মসূচি ঘোষণা করা হবে।
এ ব্যাপারে রনগোপালদী ইউপি চেয়ারম্যান আসাদুল হক নাসির বলেন, জনগণ ন্যায্য দাবি নিয়ে আন্দোলন করছেন। ইজারাকৃত বালুমহাল বাঁশবাড়িয়া ইউনিয়নে, কিন্তু কুয়াকাটা ও উলানিয়ার কিছুসংখ্যক ভূমিদস্যু অবৈধভাবে বালু উত্তোলন করায় নদীভাঙন বৃদ্ধি পাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়