মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

জি কে শামীমের বিরুদ্ধে আরো ৫ জনের সাক্ষ্য

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : যুবলীগের কথিত নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ আটজনের বিরুদ্ধে মানিলন্ডারিং আইনের মামলায় আরো পাঁচজন সাক্ষ্য দিয়েছেন। গতকাল বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ করেন। এরপর মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৮ জুলাই দিন ধার্য করেন আদালত। এ নিয়ে মামলায় মোট ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো। গতকাল সাক্ষ্য দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মহসিন হোসাইনী, গুলশান থানার এএসআই বুলবুল হক আনাছ, বাগেরহাট সদর মডেল থানার এএসআই তারক চন্দ্র দাস, কুঁড়িগ্রামের ভুরুঙ্গামারী থানার এএসআই নুরে আলম ও চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার কনস্টেবল মিনহাজুল আবেদীন।
এ মামলার বাকি সাত আসামিই জি কে শামীমের দেহরক্ষী ছিলেন। তারা হলেন- মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম। ২০২০ সালের ৪ আগস্ট তাদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ বাসা থেকে জি কে শামীমকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি টাকা জব্দ করা হয়। তার কাছে একটি অস্ত্রও পাওয়া যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়