মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

জামালপুরে মিথ্যা মামলার বাদী রিমান্ডে

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জামালপুর প্রতিনিধি : জামালপুরে মিথ্যা মামলার বাদী ফটিকের দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার বেলা ১টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর সিদ্দিকী এ আদেশ দেন।
ফটিক (৬০) জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার কাউনিয়ারচর মাষ্টার পাড়া গ্রামের মৃত মনু শেখের সন্তান।
মিথ্যা মামলার অভিযোগে করা মামলার বাদী দেওয়ানগঞ্জ উপজেলার কাউনিয়ারচর মাষ্টার পাড়া গ্রামের মৃত জয়নাল শেখের ছেলে মো. শাহ আলম।
শাহ আলম বলেন, আমার প্রতিবেশী ফটিক দেওয়ানগঞ্জ থানায় আমার নামে একটি মিথ্যা মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয়, আমার সঙ্গে দীর্ঘদিন ধরে জমি নিয়ে ফটিকের বিরোধ চলে আসছিল। এর জের ধরে ১৯ এপ্রিল দুপুরে আমি দলবল নিয়ে ফটিকের ওপর হামলা করি এবং হামলায় ফটিক গুরুতর আহত হয় বলে অভিযোগ করা হয়। এরপর তিনি কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে মেডিকেল রিপোর্টসহ গত ১৯ এপ্রিল দেওয়ানগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পরই আমাকে গ্রেপ্তার করে পুলিশ। আদালত আমার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। দীর্ঘ ১ মাস কারাভোগের পর জামিনে বের হই।
তিনি আরো বলেন, আমি আসলে এমন কোনো ঘটনার সঙ্গে জড়িত নই। আমি জামিনে বের হয়ে রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪র্থ শ্রেণীর কর্মচারী মো. আ. রশিদ ও মো. মশিউর রহমানের সঙ্গে মোবাইল ফোনে কথা বলি। তখন জানতে পারি অর্থের বিনিময়ে এই দুই কর্মচারী ফটিককে মিথ্যা মেডিকেল রিপোর্ট দেন। আমি তাদের এই কথা রেকর্ড করে আদালতে পেশ করি এবং ৯ জুন একটি মামলা দায়ের করি। মামলায় মো. আ. রশিদ ও মো. মশিউর রহমান, ফটিক এবং যে ৫ জন মিথ্যা সাক্ষ্য দিয়েছেন, তাদেরকে আসামি করা হয়।
শাহ আলমের আইনজীবী এডভোকেট মো. ইউসূফ আলী জানান, রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই কর্মচারীর সঙ্গে শাহ আলমের ফোনালাপ বিচারককে শোনানো হলে আদালত দেওয়ানগঞ্জ থানাকে আসামি গ্রেফতারের নির্দেশ দেন।
দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি মোহাম্মদ মোহাব্বত কবির বলেন, এই মামলায় পুলিশ ৩ দিনের রিমান্ড চাইলে আদালত গতকাল দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে আরো অনেক তথ্য বেরিয়ে আসবে বলে আশা করা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়