বিশেষ অধিকার ক্ষুণ্ন : এমপি হারুনের নোটিস নাকচ করলেন স্পিকার

আগের সংবাদ

ঢাকার তৃণমূলে আ.লীগের পদ পেলেন ৫৪ হাজার কর্মী : থানা-ওয়ার্ডে পদ পাচ্ছেন আরো সাড়ে ১২ হাজার > সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছেন নগর নেতারা

পরের সংবাদ

ঝিনাইগাতী : বন্যার্তদের পচা চাল বিতরণের অভিযোগ

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে রেজিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশনের দুর্গন্ধযুক্ত চাল বন্যার্তদের মাঝে ত্রাণ হিসেবে বিতরণের অভিযোগ উঠেছে। জেলা শাখার আয়োজনে গত সোমবার উপজেলার ২৭০ জন বন্যার্তের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়েছে। প্রতিজনকে ৪ কেজি করে চাল, আধা লিটার সয়াবিন তেল, আধা কেজি ডাল ও ২ কেজি করে আলু দেয়া হয়। কিন্তু ওই ত্রাণসামগ্রীর মধ্যে দুর্গন্ধযুক্ত খাবার অনুপযোগী চাল বিতরণ করা হয়।
ত্রাণপ্রাপ্তরা তাৎক্ষণিক বিষয়টি ত্রাণ বিতরণকারীদের জানান। তারা সংবাদকর্মীদেরও প্যাকেট খুলে দেখান। এ সময় বন্যাদুর্গত এলাকার ঝিনাইগাতী ও নলকুড়া ইউনিয়নের বেশ কয়েকজন ত্রাণপ্রাপ্ত বলেন, ‘পচা চাল দিয়ে আমগো গরিবদের লগে তামাশা করা হয়েছে। এই চাইল খাওন যাবো না। এসব দেওনের কী দরকার আছিল?’ তারা এ সময় পচা চাল নিয়ে ত্রাণ বিতরণকারীদের সঙ্গে দেখা করলে তারা বিষয়টি আর আমলে নেননি। তবে আয়োজকদের পক্ষ থেকে বলা হয় এটা খাওয়া যাবে, পচা চাল নয়। কিন্তু ত্রাণপ্রাপ্তদের অভিযোগ আয়োজকরা কর্ণপাত না করলে একপর্যায় তারা ওই পচা চাল নিয়েই চলে যেতে বাধ্য হন।
এ বিষয়ে ঝিনাইগাতী উপজেলা সাব-রেজিস্ট্রার হযরত আলী বলেন, অফিসের একজনকে দায়িত্ব দেয়া হয়েছিল। বিষয়টি আমাদের জানা নেই। জেলা রেজিস্ট্রার্ড মো. হেলাল উদ্দিন বলেন, ভালো চাল কেনার জন্যই টাকা দেয়া হয়েছে। দুর্গন্ধযুক্ত চাল দেয়ার কথা নয়। জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, তারা ব্যক্তি উদ্যোগে ত্রাণ দিয়েছেন। ভালো-মন্দ এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের কিছু নেই। সরকারি ত্রাণ হলে বিষয়টি দেখা যেত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়