বিশেষ অধিকার ক্ষুণ্ন : এমপি হারুনের নোটিস নাকচ করলেন স্পিকার

আগের সংবাদ

ঢাকার তৃণমূলে আ.লীগের পদ পেলেন ৫৪ হাজার কর্মী : থানা-ওয়ার্ডে পদ পাচ্ছেন আরো সাড়ে ১২ হাজার > সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছেন নগর নেতারা

পরের সংবাদ

চান্দিনায় এইচএলপি প্রাতিষ্ঠানিকীকরণ কর্মশালা

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রিপন আহমেদ ভূঁইয়া, চান্দিনা (কুমিল্লা) থেকে : কুমিল্লার চান্দিনা উপজেলায় পারস্পরিক শিখন কর্মসূচি (এইচএলপি) প্রাতিষ্ঠানিকীকরণ উপজেলা কর্মশালা (ইউনিয়ন পরিষদভিত্তিক ভালো শিখন চিহ্নিতকরণ) কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসনের সহযোগিতায় এবং প্রিপ ট্রাস্ট বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউল হক মীরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বকসী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার, প্রজেক্ট ম্যানেজার এনআইএলজি ড. এ. কে. এম. শরিফউল্লাহ, কনসালটেন্ট এম. মিজানুর রহমান, জাটকা এডভাইজার ইউসুকে কুরিহারা, প্রিপ ট্রাস্টের প্রতিনিধি উপপরিচালক অর্থ ও প্রশাসন শরীফ উদ্দিন আহমেদ ভূঁইয়া, জ্যেষ্ঠ প্রকল্প কর্মকর্তা আশিষ কুমার আচার্য, প্রোগ্রাম সাপোর্ট সেলিনা আক্তার, আইটি অফিসার রিপন সিদ্দীকী। চান্দিনা উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সচিব, মেম্বার, মহিলা মেম্বার, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
চলমান কর্মসূচি ইউনিয়ন জনগণের মঙ্গলের জন্য বিভিন্ন সরকারি ফান্ড ও ইউপির নিজস্ব অর্থায়নে বাস্তবায়িত হচ্ছে। কর্মশালায় সব ইউনিয়নের সদস্যরা চলমান কর্মসূচির মধ্যে ৫টি করে কাজের নাম লেখেন। এরপর গ্রুপ উপস্থাপনা এবং সব সদস্য ভোটে নির্বাচিত ৫টি ভালো শিখন অনুমোদন করা হয়, যা পরবর্তী সময়ে স্থানীয় সরকার বিভাগের পাঠানো হবে। ভবিষ্যতে জনগণের জন্য সঠিক এবং গ্রহণযোগ্য কর্মসূচি নির্ধারণ করে সারাদেশে সব ইউনিয়নের বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত হয়। সর্বশেষে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বকসী সবার ভোটে নির্বাচিত ৫টি ভালো শিখন অনুমোদন দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়