বিশেষ অধিকার ক্ষুণ্ন : এমপি হারুনের নোটিস নাকচ করলেন স্পিকার

আগের সংবাদ

ঢাকার তৃণমূলে আ.লীগের পদ পেলেন ৫৪ হাজার কর্মী : থানা-ওয়ার্ডে পদ পাচ্ছেন আরো সাড়ে ১২ হাজার > সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছেন নগর নেতারা

পরের সংবাদ

ইসি বৈঠকে কাদের : জাতীয় নির্বাচনে ইভিএমে ভোট চায় আ.লীগ

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ইলেকট্রনিক ভোটিং মেশিনে আগামী জাতীয় নির্বাচন চায় আওয়ামী লীগ। গতকাল মঙ্গলবার ইভিএম যাচাইয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগসহ ১৩টি নিবন্ধিত দলের সঙ্গে নির্বাচন কমিশনের বৈঠকে এ মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
গতকাল মঙ্গলবার নির্বাচন ভবনে ১৩টি রাজনৈতিক দলের সঙ্গে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধিদলে উপস্থিত ছিলেন দলটির সিনিয়র সদস্য এমপি কর্নেল (অব.) ফারুক খান, প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিম প্রমুখ। এছাড়া ছিলেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্য চারজন কমিশনার এবং ইসি সচিবসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা।
ইতোমধ্যে ২৬টি নিবন্ধিত দলকে ইভিএম যাচাইয়ে আমন্ত্রণ জানানো হলেও বিএনপিসহ আটটি দল ইসির আমন্ত্রণে সাড়া দেয়নি। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বড় পরিসরে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারে আগে রাজনৈতিক দলের কাছে দ্বারস্থ হয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইভিএম ব্যবহারের চূড়ান্ত সিদ্ধান্তের আগে ইতোমধ্যে প্রযুক্তিবিদদের জনমত যাচাই করেছে ইসি। এরই ধারাবাহিকতায় ইসির নিবন্ধিত ৩৯ রাজনৈতিক দলকে ‘ইভিএম যাচাইয়ের’ আমন্ত্রণ জানিয়ে চিঠি দেয় সাংবিধানিক প্রতিষ্ঠানটি।
গতকাল বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ তরিকত ফেডারেশন, বাংলাদেশের সাম্যবাদী দল-এমএল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি, গণতন্ত্রী পার্টি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বিকল্প ধারা বাংলাদেশ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সঙ্গে বৈঠক করে ইসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়