টিপু হত্যা মামলা : মুসার স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আগের সংবাদ

ভিটাহীন সংসার, আকাশ মাথায় : বহু শিক্ষাপ্রতিষ্ঠান এখনো পানির নিচে, সিলেট-সুনামগঞ্জে নতুন করে বাড়ছে পানি

পরের সংবাদ

দুই দিনে আহত ৬ : মহম্মদপুরে বেড়েছে শেয়ালের উপদ্রব

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মুরাদ হোসেন, মহম্মদপুর (মাগুরা) থেকে : মহম্মদপুরে শেয়ালের উপদ্রব বাড়ায় আতঙ্কে পড়েছেন সাধারণ মানুষ। উপজেলার বিভিন্ন গ্রামে গত দুই দিনে শেয়ালের কামড়ে ৬ব্যক্তি আহত হয়েছেন। আহতদের ভ্যাকসিন নেয়ার জন্য মাগুরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়।
জানা যায়, চরঝামা গ্রামের খোকন মিয়া (৫০), বিল্লাল শেখ (২৪) এবং আড়মাঝি গ্রামের ফরিদ মোল্যা (৬৫) সোমবার সকালে শেয়ালের কামড়ে আক্রান্ত হয়ে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। এর আগে রবিবার বিকালে তিনজন সুমন ডায়াগনস্টিক সেন্টার থেকে চিকিৎসা নিয়েছেন।
উপজেলায় এ খবর ছড়িয়ে পড়লে এলাকার স্কুল, মাদ্রাসা ও কলেজগামী শিক্ষার্থীরা আতঙ্কে শিক্ষাপ্রতিষ্ঠানে আসা-যাওয়া করছে। অভিভাবকরাও রয়েছেন চরম অতঙ্কে। এমনকি কোমলমতি শিক্ষার্থীদের স্কুলে পাঠাতে ভয় পাচ্ছেন তারা। সাপ্তাহিক মহম্মদপুর বার্তার সম্পাদক সালাহউদদীন আহমেদ মিলটনসহ সচেতন মহল জানান, উপজেলার সর্বত্র শেয়ালের উপদ্রব বেড়েছে। আর সাধারণ মানুষ এই শেয়ালের আক্রমণের শিকার হচ্ছে।
পাটের মৌসুমে প্রায়ই শেয়ালের উপদ্রব দেখা দেয়। সবাইকে সতর্ক থাকার জন্য অনুরোধ করেন। চরঝামা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম রেজাউল করিম চুন্নু বলেন, শেয়ালের উপদ্রবের খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্কুল-কলেজগামী শিক্ষার্থী, অভিভাবক ও সাধারণ মানুষ আতঙ্কে রয়েছেন। শিক্ষার্থীরাও শিক্ষাপ্রতিষ্ঠানে আসতে ভয় পাচ্ছে। শিক্ষার্থীদের উপস্থিতি শূন্যের কোটায় চলে এসেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মকছেদুল মোমিন জানান, শেয়ালের আক্রমণে আহত সবাইকে ভ্যাকসিন নেয়ার জন্য মাগুরা সদর হাসপাতালে যেতে বলা হয়েছে।
তাদের কাছ থেকে জানা গেছে, দিনের বেলায় চর এলাকায় শিয়ালগুলো পেছন থেকে কামড় দিচ্ছে। সবাইকে সতর্ক থাকার জন্য বলা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়