পদ্মা সেতু উদ্বোধন : বুয়েটে ক্লাস বন্ধ থাকবে ২৫ জুন

আগের সংবাদ

বর্ণিল উৎসবে খুলল দখিন দুয়ার

পরের সংবাদ

প্রধানমন্ত্রী ভারত সফরে যাবেন ৬ সেপ্টেম্বর

প্রকাশিত: জুন ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ৬ সেপ্টেম্বর ভারত সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, ঢাকা ও নয়াদিল্লি দুই প্রধানমন্ত্রীর বৈঠকের সময়সূচি নির্ধারণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে মৌখিক অনুমোদন দিয়েছেন। আগামী ৬ থেকে ৭ সেপ্টেম্বর এই সফর হবে। এর আগে গত ১৮ জুন বাংলাদেশ ও ভারতের মধ্যে যৌথ পরামর্শক কমিশনের (জেসিসি) বৈঠকে যোগ দিতে দিল্লি গিয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
পরদিন ১৯ জুন তিনি এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের মধ্যে বৈঠকে প্রধানমন্ত্রী পর্যায়ের বৈঠকের সময়সূচি নিয়ে আলোচনা হয়। সফর শেষে দেশে ফিরে পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, জাতিসংঘ অধিবেশনের আগেই সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে যাবেন। দিল্লিও সেই সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের প্রস্তুতি নিচ্ছে বলে জানান তিনি। এর আগে সর্বশেষ ২০১৯ সালের অক্টোবরে ভারত সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়