পদ্মা সেতু উদ্বোধন : বুয়েটে ক্লাস বন্ধ থাকবে ২৫ জুন

আগের সংবাদ

বর্ণিল উৎসবে খুলল দখিন দুয়ার

পরের সংবাদ

কানাডা সফর শেষে দেশে ফিরলেন বিমান বাহিনী প্রধান

প্রকাশিত: জুন ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি কানাডা সফর শেষে গত বৃহস্পতিবার দেশে প্রত্যাবর্তন করেছেন। উল্লেখ্য, বিমানবাহিনী প্রধান সস্ত্রীক এবং তিনজন সফরসঙ্গীসহ কমান্ডার, রয়েল কানাডিয়ান বিমানবাহিনী Lieutenant General A.D. Meinzinger-এর আমন্ত্রণে গত ১২ জুন ৮ দিনের সরকারি সফরে কানাডা যান। কানাডায় অবস্থানকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান কানাডিয়ান কমার্শিয়াল করপোরেশনের সভাপতি ও প্রধান নির্বাহী কর্মকর্তা Mr. Bobby Kwon এবং কানাডিয়ান গেøাবাল অ্যাফেয়ার্সের সহকারী উপমন্ত্রী Mr. Paul Thoppil-এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং দ্বিপক্ষীয় স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।
সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান ভ্যাঙ্কুবার প্রদেশে অবস্থিত অ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিং ও রক্ষণাবেক্ষণ প্রতিষ্ঠান CASCADE Aerospace, MAXCRAFT Avionics Facilities এবং HELIWELDERS Canada Facility পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি CASCADE Aerospace এ সংস্কার প্রক্রিয়াধীন থাকা বাংলাদেশ বিমানবাহিনীর একটি C-130B পরিবহন বিমানের বর্তমান অবস্থা সরজমিন প্রত্যক্ষ করেন।
এছাড়া তিনি অটোয়াতে অবস্থিত Bell Helicopter Facility Ges Advantech Wireless Technology Ltd Facility পরিদর্শন করেন। বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও কানাডার মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্র্ণ সম্পর্ক সুদৃঢ় হবে, যা বিমানবাহিনীর বিভিন্ন বিমান ও হেলিকপ্টার রক্ষণাবেক্ষণসহ অন্যান্য পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র সম্প্র্রসারিত করবে। আইএসপিআর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়