র‌্যাব মহাপরিচালক : নাশকতার তথ্য নেই তবুও সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি

আগের সংবাদ

বাংলাদেশের গর্ব, বিশ্বের বিস্ময় : জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যেভাবে ডানা মেলল স্বপ্নের পদ্মা

পরের সংবাদ

পার্বতীপুরে রেলপথ অবরোধ: রেলের সিগন্যাল পিলারের সঙ্গে ধাক্কায় যুবকের মৃত্যু

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : পার্বতীপুরের মনমথপুর রেললাইনের সিগন্যাল পিলারের ধাক্কায় অজ্ঞাত এক যুবকের (১৪) মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে মনমথপুর রেলস্টেশনের ২০০ গজ পশ্চিমে ৩৮৬/৬ নম্বর সীমানা পিলারের কাছে এ ঘটনা ঘটে। এ সময় উত্তেজিত জনতা পার্বতীপুর-দিনাজপুর রেলপথ অবরোধ করে রাখে। এতে ওই রুটে ঘণ্টাব্যাপী ট্রেন চলাচল বন্ধ থাকে।
প্রত্যক্ষদর্শী মনমথপুর ইউনিয়নের কৈবত্যপাড়া গ্রামের অনুপম বিশ্বাস ও পল্লী চিকিৎসক গোলাম মোস্তফা জানান, সকাল সাড়ে ৯টার দিকে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের যাত্রী ওই যুবক দরজা দিয়ে মাথা বের করে। এ সময় পিলারের সঙ্গে ধাক্কা লেগে ট্রেন থেকে পরে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
তারা জানান, রেললাইনটি ডাবল লাইনে বর্ধিত করা হলেও ওই পিলারটি সরানো হয়নি। দীর্ঘদিন ধরে ওই স্টেশনের কার্যক্রম বন্ধ থাকলেও লাইনের পাশের একই পিলারের সঙ্গে ধাক্কায় গত ৬ মাসে তিনজনের মৃত্যু হয়েছে। ঘটনার পর বেলা ১১টা থেকে সিগন্যাল পিলার অপসারণ, স্টেশনের কার্যক্রম চালু ও রেলের গেটম্যানের নিয়োগের তিন দফা দাবিতে পার্বতীপুর-দিনাজপুর রেলপথ অবরোধ করে রাখেন স্থানীয়রা। এ সময় পঞ্চগড় থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বাংলাবান্ধা এক্সপ্রেস অবরোধ করে রাখে উত্তেজিত এলাকাবাসী। পরে ওই ট্রেনের পরিচালক চালক মাহমুদুল হাসান ও চালক নাজমুল হক ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে স্থানীয়দের মুঠোফোনে কথা বলে দাবি আদায়ের আশ্বাস দেন। ৪০ মিনিট পর দুপুর ১২টা ১০ মিনিটে ট্রেনটি পার্বতীপুরের উদ্দেশে ছেড়ে যায়। এ ঘটনায় দিনাজপুর রেল থানার উপপরিদর্শক জাহিদ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।
পার্বতীপুর স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয়দের অবরোধের ফলে ওই রেলথে ট্রেন চলাচল কিছু সময়ের জন্য বন্ধ থাকে। এ সময় বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি ৪০ মিনিট আটকে থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়