র‌্যাব মহাপরিচালক : নাশকতার তথ্য নেই তবুও সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি

আগের সংবাদ

বাংলাদেশের গর্ব, বিশ্বের বিস্ময় : জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যেভাবে ডানা মেলল স্বপ্নের পদ্মা

পরের সংবাদ

আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশজুড়ে নানা আয়োজন

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সারাদেশ ডেস্ক : নানা আয়োজনের মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার দেশজুড়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা, র‌্যালি, আলোচনা সভা, বৃক্ষরোপণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-
নোয়াখালী : জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান জেলা আওয়ামী লীগ নেতারা। শ্রদ্ধা নিবেদন শেষে জেলা শহরের আবদুল মালেক উকিল প্রধান সড়কে জেলা আওয়ামী লীগের ব্যানারে আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।
পরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সমাবেশে শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন ও সহিদ উল্যাহ খান সোহেল।
এ সময় সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস জাহের, সাধারণ সম্পাদক এডভোকেট আতাউর রহমান নাছেরসহ জেলা, উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।
বরিশাল : সকাল ১০টায় নগরীর সদর রোডের সোহেল চত্বরের দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে ফুল দেয় জেলা আওয়ামী লীগ। সংগঠনের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসের নেতৃত্বে ফুলের শ্রদ্ধা নিবেদন করে জেলা আওয়ামী লীগ। পরে সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহর নেতৃত্বে নগর পরিষদ ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন- মহানগর আ.লীগের সহসভাপতি এডভোকেট আফজালুল করিম, গাজী নঈমুল হোসেন লিটু, সাইদুর রহমান রিন্টু, ইঞ্জিনিয়ার হেমায়েত উদ্দিন খান, জেবুন্নেসা আফরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহুমদ বাবু, এডভোকেট গোলাম সরোয়ার রাজিব। এরপর যথাক্রমে মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে সকাল ৬টায় দলীয় কার্যালয়ের সামনে সাংগঠনিক ও জাতীয় পতাকা উত্তোলন করেন তারা। এদিকে বিকালে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে জেলা ও মহানগর আওয়ামী লীগ।
নাটোর : শহরের কান্দিভিটাস্থ জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিট নীরবতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামলী লীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শরিফুুল ইসলাম রমজান, সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, জজ কোর্টের পিপি এডভোকেট সিরাজুল ইসলাম, আওয়ামী লীগ নেতা সৈয়দ মোর্তজা আলী বাবলুসহ আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। পরে সেখান থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে ফিরে যায়। মিছিল শেষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন এবং বৃক্ষ চারা রোপণ করা হয়। পরে এক আলাচনা সভা ও কৃষকলীগের উদ্যোগে বৃক্ষ চারা বিতরণ করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ : জেলা আওয়ামী লীগের উদ্যোগে সকাল সাড়ে ৮টায় শহরের শহীদ মনিমুল হক সড়কে অবস্থিত দলীয় কার্যালয় চত্বরে জাতীয় সংগীতের মধ্যদিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর বেলা সোয়া ১১টায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা পার্ক থেকে র‌্যালি বের করা হয়। এটি পৌর এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে অবস্থিত বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন আওয়ামী লীগের নেতারা। বিদ্যাপীঠ নবাবগঞ্জ সরকারি কলেজে অবস্থিত শহীদ মিনারের পাদদেশে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হন অংশগ্রহণকারীরা। সভায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সাংসদ মুহা. জিয়াউর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমিন, সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ বিশ্বাস, যুগ্ম সম্পাদক সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা আওয়ামী লীগের সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. মোখলেসুর রহমান।
পাবনা : সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দুপুরে দলীয় কার্যালয় থেকে বিজয় র‌্যালি করে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে স্বাধীনতা চত্বরে আলোচনা সভা, কেক কাটা, খাদ্য বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচি পালন করা হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি। পাবনা পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।
নওগাঁ : প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরের সরিষাহাটির মোড়ে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভায় বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, সহসভাপতি আব্দুল খালেক, শাহিন মনোয়ারা হক, রফিকুল ইসলাম রফিক ও শাকিল আহমেদ বাদল, যুগ্ম সাধারণ সম্পাদক জাভেদ জাহাঙ্গীর সোহেল, বিভাষ মজুমদার গোপাল, সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম তোতা, ইলিয়াস তুহিন রেজা ও হাসানুল আল মামুনসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে হাতি ও নৌকা নিয়ে শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও কেক কাটা হয়।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : উপজেলার মুড়াপাড়াবাজার এলাকার পার্টি অফিস থেকে র‌্যালি বের হয়ে সরকারি মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান ভুইয়া। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাট ও বস্ত্রমন্ত্রী এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)। অনুষ্ঠান সঞ্চালনা করেন আওয়ামী লীগ নেতা আব্দুল আজিজ। এতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, কাঞ্চন পৌর মেয়র রফিকুল ইসলাম রফিক, আওয়ামী লীগ নেতা আনছর আলী, শেখ সাইফুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি কামরুল হাসান তুহিন প্রমুখ।
বোদা (পঞ্চগড়) : দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়। এরপর উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পুষ্পমাল্য অর্পণ শেষে র‌্যালি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. ওয়াহিদুজ্জামান সুজার সভাপতিত্বে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, সহসভাপতি আজহার আলী, সহসভাপতি মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান জিল্লু, পৌর আওয়ামী লীগের সভাপতি আবু মোহাম্মদ ইমতিয়াজ হোসেন মির্জা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছারুল আমীন প্রমুখ বক্তব্য রাখেন।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) : উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দলীয় নেতারা। এরপর সকাল সাড়ে ১০টায় উপজেলা সন্তোষপাড়া মোড় থেকে র‌্যালি বের হয়ে উপজেলা মোড়ে শেষ হয়। পরে উপজেলা মোড় আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা শেষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে সিরাজদিখান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মহিউদ্দিন আহম্মেদ ও সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মতিন হাওলাদার, ইকবাল হোসেন চোকদার, ঢালী মো. শহিদ, সুবীর চক্রবর্তী, এইচ এম সাইফুল ইসলাম ফিরোজ, শেখ মনির হোসেন মিলন, কমল কৃষ্ণ পাল, আলম খান, জয়ন্ত ঘোষসহ নেতারা।
তারাকান্দা (ময়মনসিংহ) : সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যদিয়ে কর্মসূচি শুরু হয়। বিকালে তারাকান্দা দলীয় কার্যালয় থেকে মিছিল বের হয়ে তারাকান্দার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে আলোচনা সভা, দোয়া ও কেক কাটা হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সভাপতি প্রদীপ চক্রবর্ত্তী রনু ঠাকুর, সহসভাপতি মেজবাউল আলম রুবেল চৌধরী, সাধারণ সম্পাদক বাবুল মিয়া সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. ফজলুল হক ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক শামছুল আলম (রাজু) জিয়াউল হক জিয়া প্রমুখ।
দৌলতখান (ভোলা) : উপজেলা আওয়ামী লীগের আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য আলী আজম মুকুল। এ সময় উপস্থিত ছিলেন- দৌলতখান উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আলম খান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বজলার রহমান, পৌর মেয়র জাকির হোসেন তালুকদার, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর প্রমুখ।
ভেড়ামারা (কুষ্টিয়া) : সকাল ৮টায় ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সব কার্যক্রম শুরু করা হয়। পরে শহরের প্রাণকেন্দ্রে দলীয় কার্যালয়ের সামনে রাখা জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু, ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামিমুল ইসলাম ছানা, যুবলীগের সাধারণ সম্পাদক মানিক মিয়াসহ ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া কর্মসূচির মধ্যে ছিল কেককাটা, বাদ জোহর সব মসজিদে দোয়া-মাহফিল এবং বিকালে আনন্দ র‌্যালি শহর প্রদক্ষিণ শেষে শাপলা চত্বরে এসে শেষ করা হয়।
গৌরনদী (বরিশাল) : উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিকাল ৪টায় উপজেলা সদরের গৌরনদী বাসস্ট্যান্ডের বরিশাল-ঢাকা মহাসড়কে আনন্দ র‌্যালিটি বের করা হয়। এটি বাসস্ট্যান্ড এলাকাসহ উপজেলা সদরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। শেষে গৌরনদী বাসস্ট্যান্ডস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গৌরনদী পৌর মেয়র মো. হারিছুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম মনির মিয়া, সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান শামীম, উপজেলা যুবলীগের সভাপতি আনিসুর রহমান ফকির, সাধারণ সম্পাদক সৈয়দ মাহাবুব আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. জুবায়েরুল ইসলাম সান্টু ভূঁইয়া, সাধারণ সম্পাদক লুৎফর রহমান দিপ প্রমুখ।
আগৈলঝাড়া (বরিশাল) : আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সকালে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়েছে। পরে বর্ণাঢ্য শোভাযাত্রা নিয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। দলীয় কার্যালয়ের সামনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত, মহিলা আওয়ামী লীগ নেত্রী ও উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, ভাইস চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুর সত্তার মোল্লা, উপজেলা যুবলীগ সভাপতি সাইদুল সরদার প্রমুখ।
আলফাডাঙ্গা (ফরিদপুর) : আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল সকাল ১০টায় দলীয় কার্যালয়ের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে দলীয় নেতাকর্মীরা এক বর্ণাঢ্য শোভাযাত্রা নিয়ে প্রধান প্রধান সড়ক ঘুরে দলীয় কার্যালয়ে সমবেত হয়। এছাড়াও দোয়া মাহফিল, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুর রউফ তালুকদারের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলীম সুজার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আশরাফ উদ্দিন তারা প্রমুখ।
তালা (সাতক্ষীরা) : তালায় শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যদিয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় চত্বরে এসে কেক কাটা ও আলোচনার মধ্যদিয়ে অনুষ্ঠানটির সমাপ্তি ঘটে। উপজেলা আ.লীগের সভাপতি শেখ নুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও সাতক্ষীরা জেলা আ.লীগের সাবেক সভাপতি ইজ্ঞিনিয়ার শেখ মুজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন- জেলা আ.লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, তালা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ও জেলা আ.লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি। বক্তব্য রাখেন জেলা আ.লীগের উপপ্রচার সম্পাদক প্রণব ঘোষ বাবলু, উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান প্রমুখ।

নাগরপুর (টাঙ্গাইল) : নাগরপুরে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যদিয়ে দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে উপজেলা আওয়ামী লীগ। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়ামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. কুদরত আলীর সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে শোভাযাত্রা বের হয়ে সদর বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে এসে সমাপ্ত হয়। এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সাবেক সহসম্পাদক তারেক সামস খান হিমু, কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সহসভাপতি কাজী এ টি এম আনিসুর রহমান বুলবুল, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা রিয়াজ উদ্দিন তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আনিসুর রহমান আনিস, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সবুর, যুব ও ক্রীড়া সম্পাদক বি এম এম জহুরুল আমিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. খালিদ হোসেন, মহিলাবিষয়ক সম্পাদক রওশন আরা মাসুদা, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. ফরিদুর রহমান ফরিদ প্রমুখ উপস্থিত ছিলেন।
রাণীনগর (নওগাঁ) : রাণীনগরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে কেক কাটা হয়। এরপর দলীয় কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে রাণীনগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন- স্থানীয় এমপি ও রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন হেলাল, সহসভাপতি আব্দুল বারী মোল্লা, ফরিদা বেগম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম আকন্দ, প্রচার সম্পাদক আব্দুল খালেক, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পলাশবাড়ী (গাইবান্ধা) : পলাশবাড়ীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে স্থানীয় মহিলা ডিগ্রি কলেজ থেকে উপজেলা আওয়ামী লীগ সভাপতি শামিকুল ইসলাম সরকার লিপনের নেতৃত্বে শোভাযাত্রা শেষে মহিলা ডিগ্রি কলেজ মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামিকুল ইসলাম লিপনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবু বকর প্রধান, সহসভাপতি এ কে এম মোকছেদ চৌধুরী বিদ?্যুৎ, বর্তমান কমিটির সহসভাপতি সাইফুলার রহমান চৌধুরী তোতা, সহসাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বাবু, সাংগঠনিক সম্পাদক মাহিবুল হাসান মুকিত প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম মণ্ডল। এর আগে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল?্য অর্পণ করে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়