গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

সাকিব বন্দনায় তাসকিন

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশের পেস বোলারদের মধ্যে সময়ের অন্যতম স্পিডস্টার তাসকিন আহমেদ। লম্ব গড়নের শারীরিক গঠনের সুবাদের অতিরিক্ত পেস ও বাউন্স পেয়ে থাকেন তিনি। দলের সঙ্গে নিয়মিত পারফরম্যান্স করে যেতে পারলে টাইগার শিবিরে মোস্তফিজের মতো অন্যতম হাতিয়ার হয়ে উঠত এই স্পিডস্টার। তবে একের পর এক চোট তার জীবনে কাল হয়ে দাঁড়িয়েছে।
দক্ষিণ আফ্রিকা সিরিজে চোঁট পাওয়ার কারণে চলমান উইন্ডিজ সফরের টেস্ট স্কোয়াডে ছিলেন না তিনি। এই টাইগার বোলারকে ছাড়াই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে সিরিজ খেলেছে বাংলাদেশ। বাংলাদেশের বোলারদের পারফরম্যান্স মূল্যায়ন করতে দলের অন্যতম সেরা পেসার তাসকিন আহমেদকে উদাহরণ হিসেবে টেনেছেন অধিনায়ক সাকিব আল হাসান। তাসকিনকে নিয়ে সাকিব বলেছেন, তাসকিনকে আইডল মেনেই পেস বোলিং বিভাগ বদলে যাচ্ছে। তিনি আরো বলেন, একটা বড় কৃতিত্ব দিতে হয় আসলে তাসকিনকে। তাসকিন আসলে শেষ দুই-তিন বছরে দেখিয়ে দিয়েছে যে, কীভাবে আসলে একজন পেস বোলার বড় হতে পারে কিংবা সামনের দিকে এগোতে পারে এবং ব্যাকরণগত কিভাবে উন্নতি করতে পারে। আমার মনে হয়, তাকে অনেকেই অনুসরণ করে। আমাদের পেস বোলারদের ভালো করার পেছনে এটা একটা বড় কারণ।
সা¤প্রতিক সময়ে পেস বোলিংয়ে বাংলাদেশের অন্যতম ভরসা তাসকিন। বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারের কাছ থেকে প্রশংসা পেয়ে অনুপ্রাণিত হচ্ছেন তিনি নিজেও। মিরপুরে গতকাল সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই ডানহাতি পেসার বলেছেন, সাকিব আল হাসানের মন্তব্য ব্যক্তিগতভাবে খুবই ভালো লেগেছে আমার। আরো অনুপ্রাণিত করেছে আমাকে যে, আমি আরো ভালো করতে পারব। খুব ভালো লেগেছে আসলে। দক্ষিণ আফ্রিকা সফরে চোটের কারণে খেলতে পারেননি পুরো টেস্ট সিরিজ। পুনর্বাসনের জন্য ছিলেন না শ্রীলঙ্কার বিপক্ষেও। ক্যারিবীয়দের বিপক্ষে পূর্ণাঙ্গ সফরে সাদা পোশাকে না থাকলেও আছেন রঙিন পোশাকে। দলের সঙ্গে যোগ দেয়ার লক্ষ্যে গতকাল ফিটনেস টেস্ট দিয়েছেন তিনি। নিজের সাম্প্রতিক অবস্থা নিয়ে সাংবাদিকদের বলেন, কয়দিন আগে জিম করতে গিয়ে ব্যথা পেয়েছিলাম, এখন আল্লাহর রহমতে ঠিক আছি। গত দুই দিন বোলিং করলাম, আল্লাহর অশেষ রহমতে, আপনাদের দোয়ায় ভালো আছি এখন।
তিনি আরো বলেন, একশ শতাংশ দিয়েই বোলিং করার চেষ্টা করেছি এবং এফোর্টগুলো ঠিক ছিল। সব ধরনের বলই চেষ্টা করেছি এবং এখানে আমাদের নির্বাচক, চিকিৎসকরা সবাই ছিলেন। তারাও সন্তুষ্ট, আমিও সন্তুষ্ট। সমস্যা হয়নি, এখন সামনে বাকি সব আল্লাহর ইচ্ছা। জাতীয় দলের প্রধান নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেছেন, তাসকিন সম্পূর্ণ ফিট।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবে। সব ঠিক থাকলে সীমিত ওভারের দলের সঙ্গে ২৪ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা দেবেন তাসকিন। ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী মাসের ১০ তারিখ। এরপরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩ ও ১৬ জুলাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়