দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

১৩ বছর পর ভাড়াটিয়ার দখলমুক্ত হলো বাড়ি

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ৬ বছরের জন্য বাড়ি ভাড়া নিয়ে চুক্তি শেষে অবৈধভাবে ১৩ বছর দখল করে রাখা হয় গুলশান-১ নম্বরের একটি বাড়ি। এর মধ্যে বিষয়টি গড়ায় দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ পর্যন্ত। অবশেষে আদালতের আদেশে নিজের বাড়ি বুঝে পেয়েছেন গুলশান-১ নম্বরের ৭ নম্বর রোডের ১৯ নম্বর প্লটের মালিক ডা. গোলাম মোরশেদ আহমেদ। আদালতের আদেশ অনুযায়ী গতকাল মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে অবৈধভাবে দখলে থাকা ভাড়াটিয়াদের উচ্ছেদ করে প্রকৃত মালিককে বাড়িটি বুঝিয়ে দেয়া হয়।
ডা. গোলাম মোরশেদ আহমেদের আইনজীবী এডভোকেট মোহাম্মদ শাহ আলম জানান, বাড়িটির মালিক ২০০৩ সালের ৩০ জুন বাড়িটি ৬ বছরের জন্য স্পেক্ট্রা ক্যাটারিং লিমিটেডের কাছে ভাড়া দেন। ২০০৯ সালে বাড়িটি ছেড়ে দেয়ার কথা থাকলেও ছাড়েননি ভাড়াটিয়া খান মোহাম্মদ আফতাব। উল্টো তিনি বাড়ির মালিকের বিরুদ্ধে ঢাকার প্রথম সহকারী জজ আদালতে মামলা করেন।
বাড়ির মালিকও একই আদালতে পাল্টা মামলা করেন। ২০১১ সালে ভাড়াটিয়ার মামলা খারিজ করে দেন আদালত। ওই আদেশের বিরুদ্ধে জেলা জজ আদালতে আপিল করা হয়। জেলা জজ আদালতও মামলাটি খারিজ করে দেন। এরপর হাইকোর্টে আপিল করা হয়। হাইকোর্টও খারিজ করে দিলে আপিল কোর্টে লিভ টু আপিল আবেদন করা হয়।
অন্যদিকে, বাড়ির মালিকের মামলায় ২০১২ সালে ঢাকার প্রথম জেলা জজ আদালত এক রায়ে সমুদয় ভাড়াসহ বুঝিয়ে দিতে ভাড়াটিয়ার প্রতি নির্দেশ দেন। এই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন ভাড়াটিয়া। বাড়ির মালিকও জরিমানা বাড়াতে পৃথক আবেদন করেন। উভয় আবেদনের শুনানিতে বাড়ির মালিকের পক্ষে রায় দেন আদালত।
এই রায়ের বিরুদ্ধে ২০১৫ সালে আপিল বিভাগে আবেদন করেন ভাড়াটিয়া। আপিল বিভাগ এ আবেদনও খারিজ করে দেন। এরপরও বাড়ি না ছাড়ায় মালিক যুগ্ম জেলা জজ আদালতে আবেদন করলে গত ৮ জুন আদালত নির্দেশ দেন, ২১ জুন (গতকাল) ২৪ জন পুলিশ মোতায়েন করে ভাড়াটিয়া উচ্ছেদ করতে। আদালতের ওই নির্দেশ অনুযায়ী দখলদার ভাড়াটিয়া উচ্ছেদ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়