দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

আরো ১২ জেলায় হচ্ছে দুদকের কার্যালয়

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অনুসন্ধান ও তদন্ত কাজের গতি বাড়াতে দেশের আরো ১২ জেলায় কার্যালয় স্থাপন করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ৩ জুলাই নতুন এসব কার্যালয় উদ্বোধন করা হবে। দুদক চেয়ারম্যান মঈনউদ্দিন আব্দুল্লাহ ও দুই কমিশনার মো. মোজাম্মেল হক (অনুসন্ধান) ও জহুরুল হক (তদন্ত) এগুলো উদ্বোধন করার কথা রয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাশাপাশি জেলা পর্যায়ের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারাও উপস্থিত থাকবেন। গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা মো. আরিফ সাদেক। চলমান ২৪টি সমন্বিত জেলা কার্যালয়ের সঙ্গে নতুন করে এই ১২টি যুক্ত হলে সারাদেশে সমন্বিত জেলা কার্যালয়ের সংখ্যা দাঁড়াবে ৩৬টিতে।
যে ১২ জেলায় দুদকের কার্যালয় চালু হচ্ছে- নারায়ণগঞ্জ (নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ), গাজীপুর (গাজীপুর ও নরসিংদী), গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, ঠাকুরগাঁও (ঠাকুরগাঁও ও পঞ্চগড়), জামালপুর (জামালপুর ও শেরপুর), নওগাঁ (নওগাঁ ও জয়পুরহাট), কুড়িগ্রাম (কুড়িগ্রাম ও লালমনিরহাট), চাঁদপুর (চাঁদপুর ও ল²ীপুর), বাগেরহাট (বাগেরহাট ও সাতক্ষীরা), ঝিনাইদহ (ঝিনাইদহ, মাগুরা ও চুয়াডাঙ্গা) ও পিরোজপুর (পিরোজপুর ও ঝালকাঠি) সমন্বিত জেলা কার্যালয়। এছাড়া চলতি বছরে আরো দুটি সমন্বিত জেলা কার্যালয় চালু করা হয়। গত ১ জানুয়ারি থেকে কক্সবাজারে (কক্সবাজার ও বান্দরবন জেলা) ও ৩০ মার্চ থেকে মাদারীপুরে (মাদারীপুর ও শরীয়তপুর) চালু হয়েছে দুদকের নতুন ২টি কার্যালয়।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নতুন কার্যালয়গুলো উদ্বোধনের পর মোট ৩৬টি জেলায় জেলা কার্যালয়/সমন্বিত জেলা কার্যালয়ের মাধ্যমে দুদক তার কার্যক্রম পরিচালনা করবে। এর ফলে দুর্নীতি প্রতিরোধে দুদকের সক্ষমতা আরো বৃদ্ধি পাবে। ইতোমধ্যে ১১৩ জন নতুন সহকারী পরিচালক ও ১৩৭ জন উপসহকারী পরিচালক পর্যায়ের কর্মকর্তা দুদকে যোগদান করেছেন এবং তাদের প্রশিক্ষণ কার্যক্রম চলমান। এছাড়া বিভিন্ন পর্যায়ের নতুন জনবল নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে। এসব কর্মকর্তা-কর্মচারী নিয়োগের ফলে প্রয়োজনীয় সংখ্যক জনবল নিয়ে দুদক পূর্ণোদ্যমে কাজ চালিয়ে যাবে। দুদকের অফিস থাকায় জেলাগুলোতে অনিয়ম-দুর্নীতি দমন কার্যক্রম আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করছে কমিশন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়