বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

ঝিনাইদহে সহায়তা পাবেন ২৩ হাজার ৩১৯ নারী

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রোকনুজ্জামান মিলন, ঝিনাইদহ থেকে : ঝিনাইদহে ২৩ হাজার ৩১৯ জন নারী সরকারের খাদ্য ও আর্থিক সহায়তা পাচ্ছেন। মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয় সূত্রে জানা যায়, জেলার ৬টি পৌরসভা ও ৬৮টি ইউনিয়নে এ সহায়তা দেয়া হচ্ছে। ভিজিডি কর্মসূচির আওতায় প্রতিজন উপকারভোগী প্রতি মাসে ৩০ কেজি চাল পাচ্ছেন। ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিলের আওতায় নারীরা পাচ্ছেন প্রতি মাসে ৮০০ টাকা। দরিদ্র মার জন্য মাসিক ৮০০ টাকা হারে মাতৃত্বকালীন ভাতা ৩ মাস পরপর মোবাইল ও অনলাইন ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে ঘরে বসেই পাচ্ছেন নারীরা। এছাড়াও ঝিনাইদহ পৌরসভা ও সদর উপজেলায় মা ও শিশু সহায়তা কর্মসূচির আওতায় প্রতি মাসে ৮০০ টাকা হারে ২ হাজার ৩৭৯ জন নারী পাচ্ছেন সহায়তা।
ঝিনাইদহ পৌরসভা কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল পাচ্ছেন ২ হাজার ৪০০ জন, মাতৃকালীন ভাতা পাচ্ছেন ২ হাজার ৩৭৯ জন, মহেশপুর উপজেলায় কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা পাচ্ছেন ৬০০ জন, দরিদ্র মার জন্য মাতৃত্বকালীন ভাতা পাচ্ছেন ১ হাজার ৭১৬ জন, কোটচাঁদপুর উপজেলায় কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল পাচ্ছেন ৫০০ জন, দরিদ্র মার জন্য মাতৃত্বকালীন ভাতা পাচ্ছেন ৭২০ জন, কালীগঞ্জে ১ হাজার ৫২৩ কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা পাচ্ছেন ৪৭৫ জন, দরিদ্র মার জন্য মাতৃত্বকালীন ভাতা পাচ্ছেন শৈলকুপায় ৭০৪ জন এবং মাতৃত্বকালীন ভাতা পাচ্ছেন ৪১১ জন, হরিনাকুণ্ডু উপজেলায় দরিদ্র মার জন্য মাতৃত্বকালীন ভাতা পাচ্ছেন ১ হাজার ১২০ জন। ঝিনাইদহ সদর ও পৌরসভা এলাকায় কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচি নেই।
ঝিনাইদহ মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নিলুফার রহমান জানান, অর্থনৈতিক দৈন্যতার কারণে মায়েরা যাতে পুষ্টিকর খাদ্যগ্রহণ থেকে বঞ্চিত না হন এবং তাদের সন্তানদের স্বাস্থ্য সুরক্ষায় যাতে পুষ্টির ঘাটতি না হয় সে লক্ষ্যে সরকারের এ ভাতা প্রদান সময়োপযোগী পদক্ষেপ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়