বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

অবৈধ সম্পদ অর্জন : কাস্টমস কর্মকর্তা জয়নালের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রায় ১৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের সাবেক রাজস্ব কর্মকর্তা মো. জয়নাল আবেদীনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ সংস্থাটির সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২৯ আগস্ট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের সাবেক রাজস্ব কর্মকর্তা মো. জয়নাল আবেদীনকে সম্পদ বিবরণী দাখিলের নোটিস দেয় দুদক। গত বছরের ২২ অক্টোবর দাখিল করা সম্পদ বিবরণীতে স্থাবর ও অস্থাবরসহ মোট ১ কোটি ৫৬ লাখ ৩৫ হাজার ৪০০ টাকার সম্পদের তথ্য প্রদর্শন করেন তিনি। কিন্তু দুদকের অনুসন্ধানে ১৭ লাখ ৭৫ হাজার টাকার সম্পদের আয়ের উৎসের পক্ষে রেকর্ডপত্র বা দালিলিক সাক্ষ্যপ্রমাণ পাওয়া যায়নি, যা অসাধু উপায়ে অর্জিত ও জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ। এই পরিপ্রেক্ষিতে দুদক আইন ২০০৪ এর ২৭(১) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়