আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

সবার আগে মাঠে গড়াচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাতার বিশ্বকাপ শুরু হবে আগামী ২১ নভেম্বর, যা চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। বৈশ্বিক আসরটির জন্য ইউরোপের জনপ্রিয় লিগগুলো এবার একটু আগেভাগেই শুরু হচ্ছে। গতকাল প্রকাশিত হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) ২০২২-২৩ মৌসুমের সূচি। এক বিজ্ঞপ্তির মাধ্যমে সূচি প্রকাশ করেছে ইপিএল কর্তৃপক্ষ। মৌসুমের প্রথম ম্যাচ হবে আর্সেনাল ও ক্রিস্টাল প্যালেসের মধ্যে। গতবার ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। শিরোপা রেসে ছিল লিভারপুল। মাত্র এক পয়েন্টের ব্যবধানে শিরোপার নাগাল পাননি সালাহ-মানেরা। অন্যদিকে বার্সেলোনাকে টেক্কা দিয়ে লা লিগায় শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। শুধু লা লিগার শিরোপার সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও জিতেছে রিয়াল মাদ্রিদ। ১২ আগস্ট থেকে মাঠে গড়াবে লা লিগার ৯২তম আসর।
ইংলিশ প্রিমিয়ার লিগের ৫ আগস্ট খেলতে নামছে আর্সেনাল ও ক্রিস্টাল প্যালেস। পরের দিন মাঠে নামবে লিভারপুল, চেলসি, টটেনহ্যাম ও এভারটনের মতো দলগুলো। ৬ আগস্ট বিকাল সাড়ে ৫টায় লিভারপুলের আতিথ্য নেবে ফুলহ্যাম। আড়াই ঘণ্টা পর মাঠে নামবে বোর্নেমাউথ ও অ্যাস্টন ভিলা। বোর্নেমাউথ বনাম অ্যাস্টন ভিলার ম্যাচের সময়ই অনুষ্ঠিত হবে আরো চারটি ম্যাচ। যেখানে নিউক্যাসলের বিপক্ষে নোটম ফরেস্ট, ব্রেন্টফোর্ডের বিপক্ষে লেস্টার সিটি, সাউদাম্পটনের বিপক্ষে টটেনহ্যাম ও উলভারহ্যাম্পটনের বিপক্ষে লিডস ইউনাইটেড খেলতে নামবে।
প্রথম সপ্তাহে হাইভোল্টেজ ম্যাচে খেলতে নামবে চেলসি ও এভারটন। ৬ আগস্ট এ ম্যাচ অনুষ্ঠিত হবে সাড়ে ১০টায়। ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড ৭ আগস্ট ঘরের মাঠে খেলতে নামবে ব্রাইটনের বিপক্ষে।
প্রিমিয়ার লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির প্রথম ম্যাচ ওয়েস্ট হ্যামের বিপক্ষে। ৭ আগস্ট সাড়ে ৯টায় লন্ডন স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। এবার ইংলিশ প্রিমিয়ার লিগ ৫ আগস্ট শুরু হলেও শেষ হবে আগামী বছরের ২৮ মে।
২০২১-২২ মৌসুমে সিটির চেয়ে ১ পয়েন্ট পেছনে থেকে রানার্সআপ হওয়া লিভারপুলের প্রথম ম্যাচ ৬ আগস্ট, প্রতিপক্ষ প্রিমিয়ার লিগে ফেরা ফুলহ্যাম। নতুন মালিকানায় চেলসি একই দিনে তাদের প্রথম ম্যাচ খেলবে এভারটনের বিপক্ষে। ওই দিনই টটেনহ্যাম হটস্পারের প্রতিপক্ষ সাউদাম্পটন। ২৩ বছর পর ইংল্যান্ডের শীর্ষ লিগে ফেরা নটিংহ্যাম ফরেস্ট তাদের প্রত্যাবর্তনের ম্যাচে মুখোমুখি হবে নিউক্যাসল ইউনাইটেডের, ৬ আগস্ট। ১২ নভেম্বর থেকে বিরতি থাকবে প্রিমিয়ার লিগে। বিশ্বকাপ শেষে লিগ আবার মাঠে গড়াবে ২৬ ডিসেম্বর, যা বক্সি ডে নামে পরিচিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়