আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

শ্রীমঙ্গলে ছয় পাখি ও শিকারের সরঞ্জাম উদ্ধার

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) : শ্রীমঙ্গলে বন বিভাগ ও র‌্যাব শ্রীমঙ্গল ক্যাম্পের যৌথ অভিযানে উদ্ধার হয়েছে ৬টি পাখি ও শিকারের বিভিন্ন সরঞ্জাম।
বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারী বন সংরক্ষক শ্যামল কুমার মিত্র জানান, শুক্রবার দুপুরে গোপন তথ্যের ভিত্তিতে শ্রীমঙ্গল উপজেলার লামুয়া গ্রামে হারিস মিয়ার বাড়িতে অভিযান পরিচালনা করেন। এ সময় হারিস মিয়া পালিয়ে গেলেও তার বাড়ি থেকে উদ্ধার হয় পাখি ও পাখি ধরার বিভিন্ন ফাঁদ। পাখিগুলোর মধ্যে ছিল ২টি শিকারি খোঁড়া, ৩টি ঘুঘু ও ১টি শিকারি মোরগ। ফাঁদগুলোর মধ্যে উল্লেখ্যযোগ্য ছিল খোঁড়া ফাঁদ ও বন মোরগের ফাঁদ ১০টি, গুলতি ২টি, পাখি ধরার জাল ৭টি, খাঁচা ৫টি ও বেশ কিছু সজারুর কাঁটা। অভিযানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম, জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট তাজুল ইসলাম, জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট রীশু বড়ুয়া ও ফরেস্ট গার্ড সুব্রত সরকার।
রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, হারিস মিয়া এই শিকারি মোরগ বনের ভেতরে আটকে রেখে চারপাশে ফাঁদ দিয়ে রাখত। আর শিকারি মোরগের ডাকে বনে থাকা অন্য বন মোরগ তার কাছে এলেই ফাঁদে আটকা পড়ে। একইভাবে ২টি শিকারি খোঁড়া পাখি দিয়েও ফাঁদ পেতে অনান্য পাখি শিকার করত।
উদ্ধার করা পাখিগুলো বন বিভাগের জানকীছড়া রেসকিউ সেন্টারে রাখা হয়েছে। এগুলো অবমুক্ত করা হবে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়