আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

ব্রহ্মাস্ত্রের শিবা

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আগুন তাকে জ্বালায় না, কারণ রণবীর নিজেই ‘অগ্নি’। চার বছরে পর বড় পর্দায় ফিরছেন রণবীর কাপুর, আর এই অপেক্ষা যে বৃথা যাবে না, তা বুঝিয়ে দিল ‘ব্রহ্মাস্ত্র পার্ট ১ : শিবা’র ট্রেলার। বুধবার মুক্তি পেল অয়ন মুখোপাধ্যায়ের স্বপ্নের প্রোজেক্ট ‘ব্রহ্মাস্ত্র’র ট্রেলার। ভারতের পৌরাণিক গাথার সঙ্গে কল্পকাহিনীর এক অভিনব মিশেল। ছবির ভিএফএক্স টেক্কা দেবে যে কোনো হলিউডের সাই-ফাই ছবিকে। অনেকেই বলছেন এই ছবি ‘লর্ড অফ দ্য রিংস’-এর হলিউড ছবির যোগ্য জবাব বলিউডের তরফে। ২ মিনিট ৫০ সেকেন্ড দীর্ঘ এই ছবির ট্রেলারের প্রতিটা ফ্রেম বলে দিচ্ছে এই ছবি তৈরির জন্য জলের মতো পয়সা খরচ করেছেন করণ জোহর, অপূর্ব মেহতারা। এই ছবিতেই প্রথমবার স্ক্রিন শেয়ার করছেন রণবীর-আলিয়া। তাই ‘রালিয়া’ ভক্তদের কাছে এই ছবি নিয়ে থাকছে বাড়তি উন্মাদনা। ‘ব্রহ্মাস্ত্র’র তিনটি পর্বের এই প্রথম পর্বে মূলত শিবের (শিবা) কাহিনীই দেখানো হবে। যে চরিত্রে রয়েছেন রণবীর কাপুর। ছবির ট্রেলার জুড়ে রয়েছে অমিতাভ বচ্চনের ভয়েস ওভার। তিনি জানান, বায়ু, জল, আকাশ, ক্ষিতি, অগ্নি- ‘পঞ্চত্ব’ যাবতীয় শক্তি লুকানো আছে অস্ত্রের মধ্যে। আর সেই সব অস্ত্রের মধ্যে সবচেয়ে শক্তিশালী ‘ব্রহ্মাস্ত্র’।
‘ব্রহ্মাস্ত্র’-এর সঙ্গে জন্মসূত্রে বাঁধা রয়েছে শিবার ডোর। ‘ব্রহ্মাস্ত্র’-এর রক্ষাকর্তা সে, অমিতাভ জানান, তিনি নিজেই একটা অস্ত্র (অগ্নি)। কেন আগুন তাকে জ্বালায় না, সেই সত্যির মুখোমুখি হতেই পাল্টে যাবে শিবার জগৎ। ছবির ট্রেলারের মাঝে অরিজিতের কণ্ঠে কেশরিয়া গান হোক বা রণবীর-আলিয়ার রোমান্টির মুহূর্ত- সবটাই ফাটাফাটি। এই ছবিতে থাকছেন মৌনি রায়, নাগার্জুনের মতো তারকারাও।
দীর্ঘ সময় ধরে এই ছবির মুক্তি পেছানোর পর অবশেষে আগামী ৯ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে এই ছবি। সূত্রের খবর ৩০০ কোটির বাজেটে তৈরি হয়েছে এই ছবি। ট্রেলার রিলিজের দিন পরিচালক জানান, ‘নতুন একটা সিনেমাটিক ইউনিভার্সের সূচনা হলো। দ্য অস্ত্রাভার্স, আমার মনে হয় ব্রহ্মাস্ত্র এমন একটা ছবি যার জন্য প্রত্যেক ভারতীয় গর্ববোধ করবেন। এই ছবির সঙ্গে জড়িয়ে আছে আমাদের শিকড়, আমাদের ঐতিহ্যশালী সংস্কৃতির সঙ্গে টেকনোলজির যথাযথ মিশেল। এটা ভারতের ছবি, স্বপ্নের ছবি।’ হিন্দির পাশাপাশি আরো চার ভারতীয় ভাষায় (তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালাম) মুক্তি পাবে এই ছবি।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়