নাটোরে বন্ধুকে খুন : ১৪ মামলার আসামি রাসেল ঢাকায় গ্রেপ্তার

আগের সংবাদ

সাক্কুর পরাজয় পাঁচ কারণে

পরের সংবাদ

মমতার ডাকা বৈঠকে সিদ্ধান্ত : ভারতের রাষ্ট্রপতি নির্বাচনে একক প্রার্থী বিরোধীদের

প্রকাশিত: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ‘সর্বসম্মতিতে’ এনসিপি নেতা শারদ পাওয়ারের নাম প্রস্তাব করা হয় মমতার ডাকা বিরোধীদলীয় বৈঠকে। বৈঠক শেষে সাংবাদিকদের জানান তৃণমূলনেত্রী। তিনি বলেন, রাষ্ট্রপতি নির্বাচনে ‘সর্বসম্মতভাবে’ একজন প্রার্থী বাছাই করা হবে। কনস্টিটিউশন হলে বিরোধীদের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিরোধীদের বৈঠক শেষে মমতা বলেন, আজকের বৈঠকে অনেক দল যোগ দিয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, সর্বসম্মতভাবে একজনকে প্রার্থী করা হবে। সবাই তাকে সমর্থন জানাবে। আমরা বাকিদের সঙ্গেও কথা বলব। আবারো একসঙ্গে আলোচনায় বসব।
বৈঠকে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ‘সর্বসম্মতিতে’ এনসিপি নেতা শারদ পাওয়ারের নাম প্রস্তাব করা হয় বলে সংবাদ সম্মেলনে জানান মমতা। এই প্রসঙ্গে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী বলেন, বৈঠকে সর্বসম্মতিতে শারদ পাওয়ারে নাম প্রস্তাব করা হয়েছে। উনি চাইলে আমরা সবাই উনাকে সমর্থন করব। পাওয়ার রাজি না হলে ‘সর্বসম্মতভাবে’ একজনকে প্রার্থী করা হবে, এ কথা জানান মমতা।
উল্লেখ্য, রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে বিরোধী শিবিরে শারদ পাওয়ারের নাম জল্পনার কেন্দ্রবিন্দুতে ছিল। যদিও পাওয়ার এই জল্পনা উড়িয়ে তার অনিচ্ছার কথা স্পষ্ট করেছেন এর আগে। পাশাপাশি গান্ধী পৌত্র গোপালকৃষ্ণ গান্ধীর নামও চর্চায় এসেছে। বিরোধী শিবিরের একাংশের সঙ্গে আলোচনায় বাংলার সাবেক রাজ্যপাল ‘ইতিবাচক সম্মতি’ দিয়েছেন বলে খবর রয়েছে। রাষ্ট্রপতি নির্বাচনের রণকৌশল নির্ধারণ নিয়ে দিল্লির কনস্টিটিউশন ক্লাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা এ বৈঠকে যোগ দেন ১৭টি বিজেপি বিরোধী দলের প্রতিনিধিরা।
টিআরএস, আপ, আকালি দলসহ পাঁচটি দল এতে যোগ দেয়নি বলে জানা গেছে। মোট ২২টি বিরোধী দলকে বৈঠকে আমন্ত্রণ জানিয়েছিলেন পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী। প্রায় দেড় ঘণ্টা ধরে বৈঠক চলে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়