আবহাওয়ার পূর্বাভাস : অপরিবর্তিত থাকতে পারে দিন-রাতের তাপমাত্রা

আগের সংবাদ

কুমিল্লায় ভালো ভোটের পর ফলাফল নিয়ে উত্তেজনা : রিফাতকে জয়ী ঘোষণা > অজ্ঞাত ফোনের পর হামলা > মনগড়া ফল : অভিযোগ সাক্কুর

পরের সংবাদ

হাতিয়ায় দুই ইউনিয়নে ৩০ বছর পর নির্বাচন

প্রকাশিত: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি : বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়া উপজেলার বিচ্ছিন্ন ইউনিয়ন হরনী ও চানন্দীতে ৩০ বছর পর আজ ১৫ জুন অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন। নদীভাঙন ও সীমানা বিরোধকে কেন্দ্র করে নানাবিধ জটিলতায় ১৯৯২ সালের পর থেকে এই দুই ইউনিয়নে নির্বাচন হয়নি।
জানা গেছে, ২টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬৩ হাজার ১৬৮। এর মধ্যে হরনী ইউনিয়নে ভোটার ২২ হাজার ৪৬৭ জন (পুরুষ ১১ হাজার ৮৮০ এবং মহিলা ১০ হাজার ৫৮৭), চানন্দী ইউনিয়নে ৪০ হাজার ৭০১ জন (পুরুষ ২০ হাজার ৯০১ এবং মহিলা ১৯ হাজার ৮০০)। প্রথমবারের মতো হাতিয়ায় এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ইভিএমের মাধ্যমে। নির্বাচনে ৩৮ জন প্রিজাইডিং অফিসার, ২০৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৩৮০ জন পোলিং অফিসার ২৯টি কেন্দ্রে দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে দুইজন করে মোট ৫০ জন সরকারি কর্মচারী ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণের কারিগরি সহায়তা দেয়ার জন্য নিযুক্ত রয়েছেন।
এ ব্যাপারে হাতিয়া উপজেলা নির্বাচন অফিসার এবং হরনী ও চানন্দী ইউনিয়নের রির্টানিং অফিসার মো. জাকির হোসেন জানান, ইতোমধ্যে প্রতিটি কেন্দ্রে নির্বাচনের যাবতীয় সরঞ্জাম নিয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা এবং আইনশৃঙ্খালা বাহিনীর সদস্যরা স্ব-স্ব কেন্দ্রে অবস্থান করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়