আবহাওয়ার পূর্বাভাস : অপরিবর্তিত থাকতে পারে দিন-রাতের তাপমাত্রা

আগের সংবাদ

কুমিল্লায় ভালো ভোটের পর ফলাফল নিয়ে উত্তেজনা : রিফাতকে জয়ী ঘোষণা > অজ্ঞাত ফোনের পর হামলা > মনগড়া ফল : অভিযোগ সাক্কুর

পরের সংবাদ

পৌরসভা নির্বাচন : বিয়ানীবাজারে আজ দুই বন্ধুর লড়াই!

প্রকাশিত: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিয়ানীবাজার (সিলেট) প্রতিনিধি : আজ বিয়ানীবাজার পৌরসভার নির্বাচন। এ দিন ইভিএমের মাধ্যমে ২৭ হাজার ৭৯৩ জন পৌরবাসী ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচিত করবেন তাদের পৌরপিতা। নির্বাচনে লড়াই হবে দুই সহযোদ্ধা বন্ধুর মধ্যে।
নির্বাচনের প্রচারণা শেষ হয়েছে গত সোমবার। শেষ দিনের প্রচারণায় পৌরবাসীর নজর কেড়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এবং সাবেক মেয়র আব্দুস শুকুর (নৌকা) ও বিদ্রোহী মেয়র প্রার্থী ফারুকুল হক। এই দুই বন্ধু ও সহযোদ্ধার মধ্যে শেষ লড়াই হবে বলে ধারণা করছেন সচেতন ভোটাররা। পৌরবাসীর ধারণা, শেষ লড়াই নৌকা ও চামচের মধ্যে হবে। আবার অনেকের ধারণা, লড়াই হবে চতুর্মুখী। নৌকা প্রতীকের মো. আব্দুস শুকুর, চামচ প্রতীকের ফারুকুল হক, মোবাইল প্রতীকের আব্দুস সবুর ও জগ প্রতীকের সাবেক পৌর প্রভাষক তফজ্জুল হোসেনের মধ্যে যে কেউ বিজয়ী হতে পারেন বলে তাদের ধারণা। তবে কে হাসবেন শেষ হাসি তা বলতে পারছেন না পৌরবাসী।
পৌর নির্বাচনে ১০ মেয়র প্রার্থীর মধ্যে অপর ৬ প্রার্থী হচ্ছেন- আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল কুদ্দুছ টিটু (হেলমেট), আহবাব হোসেন সাজু (কম্পিউটার), জাতীয় পার্টির মেয়র প্রার্থী সুনাম উদ্দিন (লাঙ্গল), বাংলাদেশ কমিউনিস্ট পার্টির মেয়র প্রার্থী এড. আবুল কাশেম (কাস্তে) ও স্বতন্ত্র মেয়র প্রার্থী প্রভাষক আব্দুস সামাদ আজাদ (হ্যাঙ্গার)। এদিকে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি শেষ করেছে বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় ও উপজেলা নির্বাচন অফিস।

গত সোমবার পৌর নির্বাচনের ১০ কেন্দ্রেই সিটিটিভি ক্যামেরা বসানো হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে। নির্বাচনের দিন তিনজন ম্যাজিস্ট্রেটের সঙ্গে তিনটি স্ট্রাইকিং ফোর্সসহ চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে।
রিটার্নিং কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে করণীয় সব কিছু এরই মধ্যে সম্পন্ন করা হয়েছে। নির্বাচনকে উৎসবে পরিণত করতে সব প্রতিদ্ব›দ্বী প্রার্থীর প্রতি আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়