আবহাওয়ার পূর্বাভাস : অপরিবর্তিত থাকতে পারে দিন-রাতের তাপমাত্রা

আগের সংবাদ

কুমিল্লায় ভালো ভোটের পর ফলাফল নিয়ে উত্তেজনা : রিফাতকে জয়ী ঘোষণা > অজ্ঞাত ফোনের পর হামলা > মনগড়া ফল : অভিযোগ সাক্কুর

পরের সংবাদ

দিরাই-শাল্লা সড়ক প্রকল্প পাস : পূরণ হচ্ছে হাওরবাসীর স্বপ্ন

প্রকাশিত: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দিরাই ও শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধি : বহুল প্রত্যাশিত দিরাই-শাল্লা সড়কের ৬২৮ কোটি টাকার নতুন প্রকল্পটি একনেকে পাস হয়েছে। গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় প্রকল্প প্রস্তাবটি অনুমোদন পায়। ওই রাস্তাটির কাজ সম্পন্ন হলে শাল্লা উপজেলা সুনামগঞ্জ জেলার সঙ্গে যুক্ত হবে। যোগাযোগ ক্ষেত্রে অনেকটাই এগিয়ে যাবে দুর্গম এই উপজেলাটি। পাশাপাশি যাতায়াতে কমে আসবে জনদুর্ভোগও।
জানা যায়, দিরাই থেকে শাল্লা পর্যন্ত মূল রাস্তার কাজ হবে ২০ কিলোমিটার। এতে নতুন করে আরো যুক্ত হবে ছোট-বড় ২৪টি ব্রিজ ও কালভার্ট। টেন্ডার প্রক্রিয়া শেষ হলেই শুরু হবে দিরাই-শাল্লার নতুন এই রাস্তার কাজ।
নতুন প্রকল্প প্রস্তাবটি একনেক সভায় অনুমোদন হওয়ায় উপজেলার প্রবীণ রাজনীতিবিদ ও মুক্তিযুদ্ধের সংগঠক রামানন্দ দাস বলেন, রাস্তাটি হলে যাতায়াতের জন্য শাল্লাবাসীর আর দুর্ভোগ পোহাতে হবে না। নতুন প্রকল্পটি একনেকে পাস হওয়ায় প্রধানমন্ত্রী ও এমপিকে ধন্যবাদ জানান তিনি। এ বিষয়ে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম বলেন, ৬২৮ কোটি টাকার নতুন প্রকল্প প্রস্তাবটি একনেক সভায় অনুমোদন লাভ করেছে। তিনি আরো বলেন, মদনপুর থেকে দিরাই পর্যন্ত ৩টি বেইলি ব্রিজ সংস্কার হবে। সেখানে আরসিসি ব্রিজ হবে। এছাড়া নোয়াখালী, গনিগঞ্জ ও পাথারিয়া বাজারে আরসিসি রাস্তার কাজও এই প্রকল্পের মাধ্যমেই করা হবে। স্থানীয় সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা মুঠোফোনে কাগজ প্রতিবেদকে বলেন, দিরাই-শাল্লা রাস্তাটি একনেক সভায় অনুমোদিত হয়েছে। বাস্তবায়ন হতে যাচ্ছে দিরাই-শাল্লার জনগণের আশা-আকাক্সক্ষার। শিগগিরই এ রাস্তার কাজ শুরু হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়