আবহাওয়ার পূর্বাভাস : অপরিবর্তিত থাকতে পারে দিন-রাতের তাপমাত্রা

আগের সংবাদ

কুমিল্লায় ভালো ভোটের পর ফলাফল নিয়ে উত্তেজনা : রিফাতকে জয়ী ঘোষণা > অজ্ঞাত ফোনের পর হামলা > মনগড়া ফল : অভিযোগ সাক্কুর

পরের সংবাদ

ইমামের ফতোয়ায় একঘরে মুসল্লি!

প্রকাশিত: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিয়ানীবাজার (সিলেট) প্রতিনিধি : ইমামের ফতোয়ায় এক ব্যক্তিকে মসজিদে নামাজ পড়তে নিষিদ্ধ ও মসজিদ কমিটি থেকে বহিষ্কারসহ গ্রাম থেকে একঘরে করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সিলেটের বিয়ানীবাজার উপজেলার চারাবই গ্রামে। এ ঘটনায় থানায় অভিযোগ করেছেন একঘরে হওয়া ছিদ্দিক আহমদ। পুলিশ জানিয়েছে, বিষয়টি তদন্তাধীন রয়েছে।
জানা যায়, গত ৩ জুন শুক্রবার গ্রামের একজন ব্যক্তি মৃত্যুবরণ করলে মসজিদ কমিটির সদস্য ছিদ্দিক আহমদ ইমামকে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ওই ব্যক্তির নিহত হওয়ার সংবাদ প্রচার করার জন্য ইমামকে অনুরোধ করেন। কিন্তু ইমাম ঘোষণা দিতে রাজি না হলে কথা কাটাকাটি হয়। বিষয়টি নিয়ে ইমাম মসজিদ কমিটির কাছে নালিশ করেন। ছিদ্দিক আহমদের অভিযোগ, গত ১০ জুন জুমার নামাজের আগে ওয়াজ করার সময় ইমাম বলেন, তার সঙ্গে বেয়াদবি করা হয়েছে এবং ইমামের সঙ্গে বেয়াদবি যে করে তাকে মসজিদে নামাজ পড়তে দেয়া ঠিক নয়। এ সময় মসজিদ কমিটিসহ উপস্থিত কয়েকজন তাকে মসজিদ থেকে বের করে দেন এবং পরবর্তী সময়ে তাকে মসজিদে নামাজ পড়তে আসা নিষিদ্ধ করাসহ গ্রাম থেকে একঘরে করার ঘটনা ঘটে। এ ঘটনায় গত ১২ জুন বিয়ানীবাজার থানায় ছিদ্দিক আহমদ একটি অভিযোগ দায়ের করেন । ছিদ্দিক আহমদ বলেন, এ বিষয়ে আমি আমার ইউনিয়ন চেয়ারম্যানসহ অনেকের কাছে বিচার প্রার্থী হয়েছি কিন্তু বিচার পাইনি তাই থানায় অভিযোগ করেছি।
বিয়ানীবাজার থানার ওসি হিল্লোল রায় বলেন, এ ঘটনায় ছিদ্দিক আহমদ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্তাধীন আছে। তদন্ত করে সত্যতা পেলে ব্যবস্থা নেব। আনীত অভিযোগ অস্বীকার করে মসজিদের ইমাম মাওলানা আব্দুল কাদির বলেন, আমি সেদিন বাচ্চাদের পড়াচ্ছিলাম। তখন ছিদ্দিক এসে আমাকে মাইকে ঘোষণা দিতে বলেন এবং এর একটু পরই আমি ঘোষণা দেই। মসজিদে নামাজ পড়া নিষেধ বা একঘরে করা সম্পর্কে আমি কিছুই জানি না। আমি কোনো ফতোয়া দেইনি। এটা মিথ্যা ও বানোয়াট।
ঘটনা সম্পর্কে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক তাহের আহমদ হাছনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়