আবহাওয়ার পূর্বাভাস : অপরিবর্তিত থাকতে পারে দিন-রাতের তাপমাত্রা

আগের সংবাদ

কুমিল্লায় ভালো ভোটের পর ফলাফল নিয়ে উত্তেজনা : রিফাতকে জয়ী ঘোষণা > অজ্ঞাত ফোনের পর হামলা > মনগড়া ফল : অভিযোগ সাক্কুর

পরের সংবাদ

অরক্ষিত জবি ক্যাম্পাস : প্রাচীর নির্মাণে ডিএসসিসির গড়িমসি

প্রকাশিত: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সীমানা প্রাচীর ও কর্মচারীদের ডরমিটরি ভাঙার সপ্তাহ পেরিয়ে গেলেও নতুন প্রাচীর নির্মাণ বা নিরাপত্তা বেড়া করে দেয়নি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এতে অরক্ষিত অবস্থায় রয়েছে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। গত ৬ জুন পুরান ঢাকার শাঁখারীবাজার রাস্তা সংলগ্ন ড্রেন নির্মাণের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিকদের খোঁড়াখুঁড়িতে বিশ্ববিদ্যালয়ের সীমানা প্রাচীরের বড় একটি অংশ এবং কর্মকর্তা-কর্মচারীদের ডরমিটরি ভেঙে পড়ে। ঘটনার পরদিন সকাল থেকে দেয়াল তৈরির কাজ শুরু করার কথা থাকলেও সিটি করপোরেশন কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। তাৎক্ষণিকভাবে টিনের বেড়া দেয়া হলেও ড্রেনের কাজের জন্য সেটিও খুলে ফেলা হয়েছে।
এদিকে প্রাচীরের সঙ্গে ডরমিটরি ভেঙে পড়ায় ক্ষতিগ্রস্ত হওয়াসহ বিপাকে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা। সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হয়েছেন কেন্দ্রীয় গ্রন্থাগারের বুক সর্টার পদে নিয়োজিত সাদিয়া সামাদ। তার বাসার ফ্রিজ, টিভি, কম্পিউটার, আসবাবপত্র ড্রেনে পড়ে নষ্ট হয়ে যায়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অন্য কর্মচারীদের ঘর ভেঙে পড়েছে। বসবাসের জন্য জায়গা পাচ্ছেন না তারা।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল জানান, আমি তাদের (সিটি করপোরেশন) বারবার বলেছি দেয়ালের কাজটা করে দিতে। তারা গুরুত্ব দিচ্ছে না। প্রয়োজনে আমি আবার বলব। এটি দেখাশোনার দায়িত্বে আছেন সিটি করপোরেশনের উপসহকারী প্রকৌশলী মোহাম্মদ প্যারিশ। তিনি বলেন, ড্রেনের সø্যাবের কাজ শুরু করে দিতে বলা হয়েছে। এ কাজ হয়ে গেলে দেয়ালের কাজ শুরু করে দেব। ড্রেন নির্মাণের ঠিকাদার সোহেল মিয়া বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আমাদের কথা হয়েছে। আমরা খুব দ্রুতই নতুন করে দেয়াল করে দেব।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর রঞ্জন বিশ্বাস বলেন, দেয়ালটি প্রায় ৬০-৭০ বছরের পুরনো। দেয়ালের নিচের ইট ক্ষয় হওয়ায় ড্রেন তৈরির সময় খোঁড়াখুঁড়িতে পড়ে যায়। সেখানে বালু দিয়ে ভরাট করে দেয়াল করে দেয়া হবে। আমি বলে দিয়েছি দেয়াল করে না দিলে আমি বিল পেপারে সাইন করব না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়