প্রধানমন্ত্রী : অন্যায়ের কাছে মাথা নত করিনি করব না > শেখ হাসিনাকে ধন্যবাদ জানাল সংসদ

আগের সংবাদ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী : পাচারের টাকা ফেরত আনব

পরের সংবাদ

৩ প্রতারক গ্রেপ্তার : প্রলোভনে পড়ে ৭২ লাখ টাকা খোয়ান মুক্তিযোদ্ধা ইদ্রিস

প্রকাশিত: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারকৃতরা হলেন- প্রতারক চক্রের হোতা জহিরুল ইসলাম বিপু (৪২) ও তার সহযোগী গোলাম মাওলা (৪৫) এবং এবায়েদ উল্ল্যা (৪২)।
সিআইডি জানিয়েছে, চাকরি ও ব্যবসায় অংশীদারত্ব দেয়ার নামে অভিনব কায়দায় প্রতারণা করে আসছিল চক্রটি। এভাবে কোটি টাকা হাতিয়ে নেয় তারা। সর্বশেষ যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও অগ্রণী ব্যাংকের অবসরপ্রাপ্ত এজিএম মো. ইদ্রিস আলী মিয়া এ চক্রের ফাঁদে পড়ে ৭২ লাখ টাকা খোয়ান। প্রতারক চক্রের সদস্যদের গ্রেপ্তারের বিষয়ে গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানী মালিবাগের সিআইডি কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে সিআইডির এলআইসি শাখার বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর বলেন, রাজধানীসহ বেশ কয়েকটি বিভাগীয় বড় বড় শহরের বাণিজ্যিক এলাকায় বহুতল ভবনে স্বল্প সময়ের জন্য অফিস ভাড়া নিয়ে চাকরি প্রার্থীদের আকৃষ্ট করত তারা। এরপর ইন্টারভিউয়ের পর উচ্চ বেতনে শর্তসাপেক্ষে তাদের নিয়োগ দিয়ে বিশ্বাসযোগ্যতা অর্জন করা হতো। কিছুদিন অতিবাহিত হলে ওই কোম্পানির অংশীদার করার প্রলোভনে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে ভাড়া করা অফিসে তালা ঝুলিয়ে লাপাত্তা হয়ে যেত চক্রটি।
সিআইডির এই কর্মকর্তা বলেন, একজন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাও তাদের ফাঁদে পা দিয়ে ৭২ লাখ টাকা প্রতারণার শিকার হন। পরে তিনি অভিযোগ করলে তদন্তে সত্যতা পাওয়ায় তাদের গ্রেপ্তার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়