প্রধানমন্ত্রী : অন্যায়ের কাছে মাথা নত করিনি করব না > শেখ হাসিনাকে ধন্যবাদ জানাল সংসদ

আগের সংবাদ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী : পাচারের টাকা ফেরত আনব

পরের সংবাদ

জিজ্ঞাসাবাদ শেষে জুরাইনের মিজানকে ছেড়ে দিল ডিবি

প্রকাশিত: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জুরাইন নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের সমন্বয়ক মিজানুর রহমান মিজানকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা। গতকাল বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে ডিবি কার্যালয় থেকে মিজানুরকে পরিবারের জিম্মায় দেয়া হয় বলে জানিয়েছেন ডিএমপি গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার। তবে কী বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে তা বলেননি এই পুলিশ কর্মকর্তা।
মিজানুরকে আটকের খবরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনু মুহাম্মদ, সাংবাদিক ফারুক ওয়াসিফসহ বিভিন্ন সংগঠনের কর্মীরা ঢাকার মিন্টো রোডে ডিবি কার্যালয়ের গেটে জড়ো হন।

গত মঙ্গলবার এক নারীকে লাঞ্ছনার অভিযোগে জুরাইন পুলিশ বক্সে হামলা করে স্থানীয় লোকজন। হামলায় পুলিশ বক্স ভাঙচুরসহ মারধরে তিন পুলিশ সদস্য আহত হন।
সে ঘটনায় তাৎক্ষণিক ছয়জনকে আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে মামলা করে পাঁচজনকে রিমান্ডে নেয় পুলিশ। জানা গেছে, ওই ইস্যুতে বক্তব্য দেয়ায় গতকাল বেলা ১১টার দিকে জুরাইনের বিক্রমপুর প্লাজার সামনে থেকে মিজানুরকে পুলিশ তুলে নিয়ে যায়। তার স্ত্রী শামিম হাসেম খুকি এ সময় সাংবাদিকদের জানান, পুলিশের পক্ষ থেকে তাকে নিয়ে আসার বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি। এরই মধ্যে বিকাল ৫টার দিকে ডিএমপির ডিবি প্রধান এ কে এম হাফিজ আক্তার বলেন, তাকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছিল। জিজ্ঞাসাবাদ শেষে পরিবারের জিম্মায় দেয়া হয়েছে। এরপর মিজানুর রহমানের মেয়ে প্রাপ্যতা হাসিনার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাবাকে নিয়ে আসতে মা ও বোন গিয়েছিল। বাবা এখন আমাদের সঙ্গেই আছেন।
প্রসঙ্গত, মিজানুর আলোচনায় আসেন ৩ বছর আগে। রাজধানীতে পানি সরবরাহের দায়িত্বে থাকা ওয়াসার পানি কতটা সুপেয়, তা দেখানো ও সেই পানি দিয়ে শরবত তৈরি করে এমডিকে পান করানোর জন্য কয়েকজন একটি কর্মসূচি পালন করেন। যেখানে তারা ওয়াসার এমডির সঙ্গে দেখা করে ওয়াসার সরবরাহ করা পানিতে তৈরি শরবত খাওয়াতে চেয়েছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়