সংসদে আলোচনা : ‘ছয় দফা ছিল স্বাধীনতার সিঁড়ি’

আগের সংবাদ

ছয় লক্ষ্য অর্জনের সক্ষমতা নিয়ে প্রশ্ন : ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা ব্যয়ের বাজেট, সর্বোচ্চ ঘাটতির দিক থেকেও নতুন মাইলফলক > বাজেট ২০২২-২৩

পরের সংবাদ

কুয়াকাটায় বিশ্ব মহাসাগর দিবস পালিত

প্রকাশিত: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : ‘পুনরুজ্জীবন : মহাসাগরের জন্য যৌথ কর্ম’ এই প্রতিপাদ্য নিয়ে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় প্রথমবারের মতো পালিত হয়েছে বিশ্ব মহাসাগর দিবস। গতকাল বুধবার সকাল ১০টায় লতাচাপলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে সমুদ্র দূষণের কারণ, কীভাবে তা পুনরুদ্ধার করা যায়, মানুষের জীবনে সমুদ্রের ভূমিকা এবং সমুদ্রের জীববৈচিত্র্য সুরক্ষায় সুনীল অর্থনীতি গড়তে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ওই বিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।
এনহ্যান্সড কোস্টাল ফিশারিজ-ইন বাংলাদেশ ইকোফিশ-২ অ্যাক্টিভিটি’র উদ্যোগে সমুদ্র দূষণরোধে আলোচনা সভা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় আন্তর্জাতিক গবেষণা সংস্থা, ওয়ার্ল্ডফিশ বাংলাদেশ ইকোফিশ-২ এর সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি, সহকারী গবেষক মো. বখতিয়ার রহমান, ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক হাসনাইন পারভেজ, মো. বদরুল কবির, কুয়াকাটা প্রেস ক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কুয়াকাটা টেয়াকের সভাপতি রুমান ইমতিয়াজ তুষার, বিদ্যালয় শিক্ষিকা মোসা. মরিয়ম আক্তার, চাঁন রাখাইন, ডলি খান, সুমি বিশ্বাস, ইসরাত জাহান ঝুমি বারীসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
পরে ট্যুরিস্ট পুলিশ ও ব্লু-গার্ডের সদস্যরা সৈকতে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়