ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড : ডিপো মালিকের শাস্তি দাবিতে সংসদে সরব রুহিন ও বাবলা

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে তদন্ত সাপেক্ষে কন্টেনার ডিপোর মালিক চট্টগ্রাম দক্ষিণ আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মুজিবুর রহমানের শাস্তির দাবি জানিয়েছেন বিএনপি ও জাতীয় পার্টির দুই সংসদ সদস্য। গতকাল সোমবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা ও জাতীয় পার্টির সৈয়দ আবু হোসেন বাবলা এই দাবি জানান।
রুমিন ফারহানা বলেন, সীতাকুণ্ডে দুর্ঘটনা ঘটেনি এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। গত রবিবার চট্টগ্রামের বিস্ফোরক পরিদর্শক তোফাজ্জেল হোসেন পরিষ্কার করে বলেছেন, এ ডিপোতে দাহ্য পদার্থ রাখা হয়েছে তা তাদের জানানো হয়নি। এ ধরনের পণ্য সংরক্ষণের জন্য বিশেষ ধরনের অবকাঠামো প্রয়োজন। কিন্তু ডিপোতে সে অবকাঠামো, ব্যবস্থা ছিল না। তাছাড়া এ ডিপোটি ছিল অনুমোদনহীন।
এ স্পর্ধা তিনি (মালিক) কেন পেয়েছেন? কেন না তিনি চট্টগ্রাম দক্ষিণ আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মুজিবুর রহমান বলে। এমন একটি পদে থেকে কোনো নিয়ম কানুন মানার বিষয় তিনি ভাবতেও পারেননি। আমি এ ডিপোর মালিকের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা ও শাস্তির দাবি জানাচ্ছি।
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, যদিও এটাকে আমরা নিছক অগ্নিকাণ্ড বলে মনে করছি, কিন্তু এটা নিছক অগ্নিকাণ্ড নয়। এর পেছনে কোনো নাশকতা রয়েছে কিনা তা সরকার তদন্ত করে দেখবে। যদিও কোনো তদন্ত রিপোর্ট আলোর মুখ দেখে না। এ দুর্ঘটনার পর অনেক প্রশ্ন সামনে আসছে। সীতাকুণ্ডের মতো একটি জনবহুল এলাকায় কীভাবে এ ধরনের একটি ডিপো থাকে তা নিয়ে প্রশ্ন আছে। আমরা সাড়ে ৬ লাখ হাজার কোটি টাকার বাজেট পেশ করি, কিন্তু কেন ফায়ার সার্ভিসের জন্য আধুনিক যন্ত্রপাতি কিনতে পারি না- সেটাও বড় প্রশ্ন। তিনি এত মৃত্যু ও আহত হওয়ার জন্য দায়ী ডিপো মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়