ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

সংসদে তাজুল ইসলাম : পানি সরবরাহ কাজে বিএনপির আমলে সেনা নেমেছিল

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, বিএনপি আমলে পানি পাওয়ার জন্য মারামারি, খুনোখুনি হতো, সে সময় পানি সরবরাহ করতে সেনাবাহিনী নামাতে হয়েছিল। তবে বর্তমানে সারাদেশে ৯৮ ভাগ এলাকা পানি সরবরাহের আওতায় এসেছে। তিনি বলেন, ঢাকা শহরসহ বিভিন্ন বিভাগীয় ও জেলা শহরের পাশাপাশি গ্রামেও ভূ-উপরিস্থ পানি সংশোধন করার ব্যবস্থা রয়েছে। তবে পানির চাহিদা পূরণে তাৎক্ষণিকভাবে গভীর নলকূপের ব্যবস্থা করা হচ্ছে।
গতকাল সোমবার জাতীয় সংসদে বিএনপি সংসদ সদস্য হারুনুর রশীদের এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। হারুন বলেন, ভারতসহ বিভিন্ন দেশে খাবার পানি ও অন্য কাজে ব্যবহারযোগ্য পানির আলাদা ব্যবস্থা রয়েছে। আমাদের দেশে সেটি করলে পানির অপচয় অনেক কমবে।
জবাবে তাজুল ইসলাম জানান, ২০৩০ সালের মধ্যে আমরা ৭০ ভাগ ভূ-উপরিস্থ পানি সরবরাহ ব্যবস্থায় ফিরে যেতে পারব। তিনি বলেন, উন্নয়নশীল দেশগুলোর মধ্যে আমাদের দেশে পানি সরবরাহ অনেক ভালো। তিনি বলেন, আমরা বৃষ্টির পানি ধরে তা পরিশোধনের ব্যবস্থা করছি।
স্বতন্ত্র সংসদ সদস্য মোশাররফ হোসেনের এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী তাজুল ইসলাম জানান, বিশ্বব্যাপী করোনা মহামারি এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বে মূল্যস্ফীতি বেড়েছে। সব ধরনের দ্রব্যমূল্য বেড়েছে, সে তুলনায় আমাদের দেশে মূল্যস্ফীতি অনেকাংশে নিয়ন্ত্রণে রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়