ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

যুক্তরাষ্ট্র থেকে উইন্ডিজ যাবেন সাকিব

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে তিন ধাপে দেশ ছাড়ছেন টাইগাররা। ১৬ জুন অ্যান্টিগায় প্রথম টেস্ট দিয়ে সিরিজটি শুরু হচ্ছে। তবে বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান দলের সঙ্গে দেশ ছাড়ছেন না। তিনি ওয়েস্ট ইন্ডিজে পা রাখবেন যুক্তরাষ্ট্র থেকে। বিশ্বস্ত সূত্র থেকে জানা যায়, গত রবিবার রাত ১১টা ১০ মিনিটের ফ্লাইটে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রাজধানী ঢাকা ত্যাগ করেন সাকিব। সেখানে পরিবারের সঙ্গে কয়েক দিন কাটিয়ে আগামী ১০ জুন অ্যান্টিগায় দলের সঙ্গে যোগ দিবেন দেশসেরা এই অলরাউন্ডার। টেস্টের অধিনায়কত্ব থেকে মুমিনুল হকের সরে দাঁড়ানোর পর আরো একবার টেস্ট অধিনায়কের দায়িত্ব পেয়েছেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজে অ্যান্টিগা টেস্ট দিয়েই আবারো অধিনায়ক হিসেবে যাত্রা শুরু হচ্ছে সাকিবের। এ নিয়ে তিনবার অধিনায়কের দায়িত্ব পেয়ে প্রতিবারই তার শুরুটা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই। এর আগে ২০০৯ সালে প্রথমবার ও ২০১৮ সালে দ্বিতীয় দফায় ওয়েস্ট ইন্ডিজ সফরেই শুরু হয় সাকিবের অধ্যায়।
গতকাল রাত পৌনে ৮টায় কাতার এয়ারওয়েজের ফ্লাইটে দোহা হয়ে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে টাইগারদের একটি বহর দেশ ছেড়েছে। ৭ জনের এই বহরে তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, ইয়াসির আলি রাব্বির সঙ্গে ছিলেন ব্যাটিং কোচ জেমি সিডন্স ও ফিল্ডিং কোচ শেন ম্যাকডরমেট। এর আগে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে প্রথম বহরে ৩ জুন মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন ও খালেদ আহমেদরা দেশ ছাড়েন। এছাড়া জাতীয় দলের ট্যুর ম্যানেজার ও ওয়ানডে ক্যাপ্টেন তামিম ইকবালের বড় ভাই নাফিস ইকবাল এবং ফিজিও বায়েজিদ ইসলাম রবিবার রাতের ফ্লাইটে ঢাকা ছেড়েছেন।
বাকি থাকা খেলোয়াড়রা শেষ বহরে ঢাকা ছাড়বে আগামীকাল বুধবার। তৃতীয়বারের মতো অধিনায়কত্ব পাওয়ার পর সাকিব সংবাদমাধ্যমের সামনে নিজের ও দলের লক্ষ্য-পরিকল্পনার কথা সবাইকে জানাবেন এমনটাই ধারণা করছিলেন সবাই। তবে শেষ পর্যন্ত দেশের মাটিতে কোনো সংবাদ সম্মেলন করেননি সাকিব। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে অবস্থান করায় সেটিও আর সম্ভব হচ্ছে না। একটি সংবাদমাধ্যম থেকে জানা যায়, সাকিবের দেশ ছাড়ার খবর জানেন অল্প কয়েকজন, এমনকি বিসিবির অনেক কর্তাও জানেন না।
বিসিবির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করার কথা বলা হলেও তিনি দেশ ছাড়ার আগে প্রেসের মুখোমুখি হতে চাননি।
এদিকে টাইগাররা পূর্ণাঙ্গ একটি সিরিজ খেলতে যখন ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে, তখন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গতকাল সকালে পাকিস্তানের ইসলামাবাদ বিমানবন্দরে পৌঁছে গেছে। সেখান থেকে বিশেষ চাটার্ড ফ্লাইটে সিরিজের ভেন্যু মুলতানে চলে যায় ক্যারিবীয়রা। মুলতানে ৮, ১০ ও ১২ জুন অনুষ্ঠিত হতে যাওয়া তিনটি ওয়ানডেই বিশ্বকাপ সুপার লিগের অংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়