ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

পাবনায় ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠিত

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি : নতুন প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে পাবনায় অনুষ্ঠিত হয়েছে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ বিষয়ক অনুষ্ঠান। গতকাল সোমবার সকালে পাবনা সদর উপজেলার হাজী জসীম উদ্দিন কলেজ মিলনায়তনে জেলা তথ্য অফিসের আয়োজনে প্রামাণ্য চিত্র প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনাসহ নানা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
কলেজের অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা মো. সামিউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা মো. মোসলেম উদ্দিন। মহান মুক্তিযুদ্ধের বর্ণনা করেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. হাবিবুর রহমান হাবিব, সাবেক ডেপুটি কমান্ডার মোকলেসুর রহমান মুকুল।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- কলেজের উপাধ্যক্ষ কে এম নায়েব আলী, সহকারী অধ্যাপক আব্দুল মোমেন, সহকারী অধ্যাপক আব্দুল মজিদ, সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান, প্রভাষক মো. জাহাঙ্গীর আলম খান প্রমুখ।
অনুষ্ঠানে মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালে পাবনার বিভিন্ন অঞ্চলের মুক্তিযুদ্ধের ঘটনার বর্ণনা দেন। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন বিষয় জানার জন্য প্রশ্ন করে মুক্তিযোদ্ধাদের কাছে, মুক্তিযোদ্ধারা প্রশ্নের উত্তর দেন। প্রাণবন্ত অনুষ্ঠান নতুন প্রজন্মের মধ্যে ব্যাপক গ্রহণযোগ্যতা পেয়েছে। অধ্যক্ষ আব্দুল কালাম আজাদ বলেন, এই অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের অনেক কিছু জানতে পেরেছে। এই জাতীয় অনুষ্ঠান অধিকাংশ কলেজে হওয়া উচিত।
বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব বলেন, ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ একটি চমৎকার কর্মসূচি। আমার ভালো লাগছে মুক্তিযুদ্ধের ঘটনা নতুন প্রজেন্মের মধ্যে ছড়িয়ে দিতে পেরে, খুব সুন্দর সময় কাটল এই কর্মসূচিতে অংশগ্রহণ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়