ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

ঢাবির জহুরুল হক হলে ‘শেখ রাসেল গার্ডেন’ উদ্বোধন

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতি ও চেতনাকে ধারণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের নতুন নেতৃত্বের ‘বসন্ত বাতাস’ ছড়িয়ে দিতে উদ্বোধন করা হয়েছে ‘শেখ রাসেল গার্ডেন’।
গতকাল সোমবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী এই হলটিতে হল শাখা ছাত্রলীগের উদ্যোগে ও ‘নির্মমতায় ঝরে যাওয়া যে ফুল, লক্ষ ফুলের বাগান হয়ে জন্ম নেয়’ স্লোগানকে সামনে রেখে ফুলের বাগানটি উদ্বোধন করেন হলের প্রাধ্যক্ষ ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আব্দুর রহিম।
এসময় হল শাখা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি কামাল উদ্দিন রানা ও সাধারণ সম্পাদক রুবেল হোসাইনসহ হলের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ২৩ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকে উৎসর্গ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে ফুলের বাগান করার উদ্যোগ নেন বাংলাদেশ ছাত্রলীগ। ফুলের বাগান করার মাধ্যমে প্রতীকীভাবে ছাত্রলীগের পরিচ্ছন্ন রাজনীতি করার বিষয়টি এবং বাংলাদেশ ছাত্রলীগ যেন হলগুলোতে ফুলের মতো সুবাস ছড়াতে পারে এই লক্ষ্যে তারা উদ্যোগটি গ্রহণ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়