ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

জাতীয় বৃক্ষ মেলায় ‘এসিআই অরণ্য’

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশের মাঠে এবারো শুরু হয়েছে ‘জাতীয় বৃক্ষমেলা ২০২২’। এবারের জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বৃক্ষ- প্রাণে প্রকৃতি প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’। মাসব্যাপী এ মেলা চলবে ৪ জুলাই পর্যন্ত। বিজ্ঞপ্তি
প্রতি বছরের মতো এবারো এসিআই ফার্টিলাইজার তাদের নগর কৃষি কার্যক্রম ‘এসিআই অরণ্য’ নিয়ে জাতীয় বৃক্ষ মেলায় অংশ নিয়েছে। মেলার ৩৮ নাম্বার স্টলে এসিআই অরণ্য তাদের পসরা সাজিয়েছে। বিভিন্ন জাতের দেশি-বিদেশি ফলদ, বনজ, ঔষধি ও শোভাবর্ধনকারী (ফুল, অর্কিড, ক্যাকটাস) গাছ, বাগান পরিচর্চার সরঞ্জাম, জৈব সার, হরমোন, ম্যাক্রো ও মাইক্রো নিউট্রিয়েন্ট, বীজ, কীটনাশক, ফুলের টব, গাছের ভিটামিন ইত্যাদি আছে। মেলায় গাছ বিক্রির পাশাপাশি প্রদর্শনীও চলছে। এছাড়া আছে গাছ লাগানো ও পরিচর্চা করার জন্য প্রয়োজনীয় কৌশল শেখার সুবিধা।
এসিআই ফার্টিলাইজারের বিজনেস ডিরেক্টর বশির আহমেদ বলেন, নগর কৃষির পরিপূর্ণ সমাধান দিবে ‘এসিআই অরণ্য’। মেলাতে আমাদের স্টল ভিজিট করলে নগর কৃষির আদ্যোপান্ত জানতে পারবেন যে কেউ। বিস্তারিত জানতে এসিআই অরণ্যর ফেসবুক পেজ (যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/ধপরভবৎঃরষরুবৎ) ও ফোন ০১৭১২৭৯৪৮৪৪।
উল্লেখ্য, জাতীয় বৃক্ষমেলায় মোট ১১০টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের মেলায় প্রবেশ একদম ফ্রি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়