ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

চাল বাজার নিয়ে নওগাঁ চেম্বারের মতবিনিময়

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : চাল আমদানির সিদ্ধান্ত সময় উপযোগী ও যৌক্তিক। তবে ঘাটতি পূরণে সঠিক আমদানির পরামর্শ দিয়েছেন ব্যবসায়ী ও মিলাররা। গতকাল সোমবার দুপুরে নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত চালের বাজারদর নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের নিয়ে মতবিনিময় সভার বক্তারা এ পরামর্শ দেন।
এতে সভাপতিত্ব করেন চেম্বারের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল। বক্তব্য রাখেন- চালকল মালিক আলহাজ বেলাল হোসেন, নওগাঁ জেলা ধান চাল আড়তদার সমিতির সভাপতি নিরোদ বরণ সাহা চন্দন, জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি রফিকুল ইসলাম, সাবেক সভাপতি তৌফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক ফরহাদ হোসেনসহ অন্য চালকল মালিক, আড়তদার ও ব্যবসায়ী নেতারা।
বক্তারা বলেন, প্রাকৃতিক দুর্যোগে চলতি মৌসুমে বোরো ফলনে ঘাটতি হয়েছে। ফলে দেশে ৩৫ থেকে ৪০ লাখ টন চাল আমদানির প্রয়োজনীয়তা রয়েছে। খেয়াল রাখতে হবে যাতে অতিরিক্ত আমদানি না হয়। অতিরিক্ত আমদানি হলে পরবর্তী মৌসুমে চাষিরা লোকসানে পড়বেন। তাই ঘাটতি পূরণে সঠিক আমদানি করতে হবে।
তারা আরো বলেন, চলতি মৌসুমে চালের দরের অস্থিরতার জন্য করপোরেট কয়েকটি প্রতিষ্ঠানকে চিহ্নিত করেছে সরকার। অথচ মজুত যাচাইয়ের নামে প্রশাসন সাধারণ মিলারদের হয়রানি করছে। বিদ্যুতের দাম ১১ শতাংশ বাড়ানো হলে প্রতি মণ চালে ২৪ টাকা বাড়বে উৎপাদন খরচ। তাই এই খাতে মূল্য না বাড়ানোর দাবি তুলে ধরেন ব্যবসায়ীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়