ঐক্য পরিষদের বিবৃতি : ধর্ম মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দে ধর্মীয় বৈষম্য অবসান দাবি

আগের সংবাদ

নিছক দুর্ঘটনা নাকি নাশকতা : সীতাকুণ্ড ট্র্যাজেডি

পরের সংবাদ

ইমরান খান হত্যার চক্রান্ত ঘিরে জোর ‘গুজব’ পাকিস্তানে

প্রকাশিত: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তানে সদ্য গদিচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান যে কোনো মুহূর্তে খুন হয়ে যেতে পারেন বলে একটি ‘গুজব’ ছড়িয়ে পড়েছে বাতাসে। ক্ষমতাচ্যুত হওয়ার পরপরই অবশ্য তিনি নিজেই সে আশঙ্কা প্রকাশ করেছিলেন। কিন্তু এবারে ‘গুজব’ আরো জোরদার। গতকাল সোমবার দলীয় বৈঠকে যোগ দিতে ইসলামাবাদে যান ইমরান। এ পরিস্থিতিতে শহরের বানি গালা এলাকায় ইমরান খানের বাসভবন চত্বরসহ গোটা শহরটিকে ঢেকে ফেলা হয়েছে কড়া নিরাপত্তার চাদরে।
পাক দণ্ডবিধির ১৪৪ ধারা জারি করা হয়েছে ইসলামাবাদে। কোনো ধরনের জমায়েত করা নিষিদ্ধ। ইসলামাবাদ পুলিশের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বানি গালায় থাকার কথা। এটি ইসলামাবাদের বসতি এলাকা। সতর্কবার্তা পেয়েই এই এলাকার নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়ে দেয়া হয়েছে। তবে ইমরান খানের দলের পক্ষ থেকে এখন পর্যন্ত নিশ্চিত করে কোনো খবর আমাদের দেওয়া হয়নি। ইসলামাবাদ পুলিশ আরও জানায়, আইন মেনেই ইমরানকে সম্পূর্ণ নিরাপত্তা দেয়া হবে। তবে তার নিরাপত্তা দেখার জন্য যে নিজস্ব দল রয়েছে, তাদের কাছ থেকেও আমরা সহযোগিতা আশা করছি।
হাসান নিয়াজি নামে ইমরানের এক আত্মীয় বলেন, আমাদের পিটিআই নেতার যদি কিছু হয়, সেটা কিন্তু পাকিস্তানের উপরে আক্রমণ হিসেবেই দেখা হবে। পরিণতি মারাত্মক হবে। পিটিআই নেতা ফয়জল বাওড়াও দাবি করেন, ইমরানকে হত্যার ছক কষা হয়েছে। গত ২৫ মে পিটিআইয়ের ‘আজাদি মার্চ’ শুরু হওয়া থেকে ইমরান বানি গালার বাড়ি ছেড়ে পেশোয়ারে রয়েছেন। আজাদি মার্চে গোলমাল বাধার পরেই ইমরান চলে যান পেশোয়ারে।
এ সময়ে ইমরানসহ পিটিআই নেতাদের নামে একাধিক মামলা রুজু হয় ইসলামাবাদ থানায়। গ্রেপ্তারি পরোয়ানাও জারি করা হয়। পরে পেশোয়ারের আদালত থেকে ২৫ জুন পর্যন্ত আগাম জামিন নেন ইমরান। ওই সময়সীমা ফুরানোর আগেই ইসলামাবাদ দায়রা আদালতে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে সাবেক প্রধানমন্ত্রীকে। আগাম জামিন সম্বল করেই গতকাল ইসলামাবাদে কোর কমিটির বৈঠকে যোগ দিতে গেছেন বানি গালায় এই বৈঠক বসবে। এদিকে ইমরানকে ইসলামাবাদে ‘স্বাগত’ জানিয়ে গতকাল সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লা বলেন, যে পুলিশ কর্মীরা উনাকে এখন নিরাপত্তা দিচ্ছেন, আগাম জামিনের মেয়াদ ফুরোলে তারাই সানন্দে গ্রেপ্তার করবেন ইমরানকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়