ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

মানববন্ধন ও প্রতিবাদ সভা : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:২৮ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : দেশের অন্যতম শীর্ষ স্থানীয় দৈনিক ভোরের কাগজে মাদক কারবারি সম্পর্কে তথ্যভিত্তিক সংবাদ প্রকাশের জের ধরে পত্রিকার প্রকাশক সাবের হোসেন চৌধুরী ও সম্পাদক শ্যামল দত্তসহ ৫ সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে। গতকাল রবিবারও বিভিন্ন স্থানে প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালন করেন সাংবাদিকরা। এ সম্পর্কে আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-
বাগেরহাট : বাগেরহাট প্রেস ক্লাবের সামনে রবিবার সকালে অনুষ্ঠিত প্রতিবাদ সভা ও মানববন্ধনে উপস্থিত ছিলেন- প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি এ বি এম মোশারেফ হোসেন, প্রেস ক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা, সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের জেলা প্রতিনিধি তালুকদার আব্দুল বাকী, সহসভাপতি ইসরাত জাহানসহ বাগেরহাট জেলায় কর্মরত সাংবাদিকরা। মানববন্ধনকালে বক্তারা বলেন, অবিলম্বে ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী ও সম্পাদক শ্যামল দত্তসহ পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে কুমিল্লায় দায়ের করা মানহানি মামলা প্রত্যাহার করতে হবে।
ধামরাই (ঢাকা) : ভোরের কাগজের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রবিবার বেলা ১১টার দিকে ধামরাই উপজেলা চত্বরে ধামরাই প্রেস ক্লাব, রিপোর্টার্স ক্লাব, অন্যান্য সাংবাদিক সংগঠন ও সচেতন নাগরিক সমাজ মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে। কর্মসূচিতে
বক্তারা অবিলম্বে এই মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহারে দাবি করেন। মামলা প্রত্যাহার না করা হলে আরো এ ঘটনায় আরো কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন।
ভোরের কাগজের ধামরাই উপজেলা প্রতিনিধি দীপক চন্দ্র পালের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন পথ প্রদক্ষিণ করে। এ সময় বক্তব্য রাখেন- ধামরাই প্রেস ক্লাবের সভাপতি ও মাই টিভির ধামরাই প্রতিনিধি আব্দুর রশিদ তুুষার, সাধারণ সম্পাদক ও ইনকিলাব ধামরাই প্রতিনিধি আনিসুর রহমান স্বপন, রিপোর্টার্স ক্লাবের আদনান হোসেন, নাগরিক সমাজের পক্ষ থেকে শিক্ষক নন্দ গোপাল সেন, নয়া দিগন্ত পত্রিকার নবীন চৌধুরী, বাংলাভিশনের ধামরাই প্রতিনিধি লোকমান হোসেন, করতোয়া পত্রিকার শাহীন আলম, এসএ টিভির রাজিবুল হাসান রাজিব, মানবকণ্ঠের রুহুল আমীন, বাংলাদেশ টুডের মিলন সিদ্দিকী, সাম্প্রতিক দেশকালের সৈকত হোসেন, মঞ্জুর হোসেন, প্রতিদিনের সংবাদ মো. রৌফ, দৈনিক খবরপত্রের মো. ওয়াসিম হোসেন প্রমুখ।
ঝিনাইদহ : ভোরের কাগজের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে ঝিনাইদহ প্রেস ক্লাব চত্বরে ঝিনাইদহ সাংবাদিক সমাজের উদ্যোগে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সমাবেশে সাংবাদিকরা বলেন, মামলা, হামলা ও নির্যাতন করে সাংবাদিকদের কণ্ঠ রোধ করা যাবে না। তারা অবিলম্বে ভোরের কাগজের প্রকাশক, সম্পাদক, বার্তা সম্পাদকসহ পাঁচজনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে করা মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান। মামলা প্রত্যাহার করা না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।
রবিবার বেলা সাড়ে ১১টায় ঝিনাইদহ প্রেস ক্লাব চত্বরে ঝিনাইদহ প্রেস ক্লাবের আয়োজনে ও ভোরের কাগজের ঝিনাইদহ জেলা প্রতিনিধি রোকনুজ্জামান মিলনের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- একুশে টেলিভিশনের ঝিনাইদহ জেলা প্রতিনিধি ও ঝিনাইদহ প্রেস ক্লাবের সভাপতি এম রায়হান, আমার সংবাদের জেলা প্রতিনিধি কে এম সালেহ, ইউএনবির জেলা প্রতিনিধি আমিনুর রহমান টুকু, বিজয় টিভির জেলা প্রতিনিধি জহুরুল ইসলাম হিরো, মাই টিভির জেলা প্রতিনিধি মিঠু মালিথা, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি আলী আহমেদ লিকু, দেশ টিভির জেলা প্রতিনিধি মেহেদী হাসান সবুজ, বাংলাদেশ পোস্ট জেলা প্রতিনিধি দেলোয়ার কবিরসহ আরো অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়