ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : আরো একটি মৃত্যুহীন দিন শনাক্ত ৩৪

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টার ব্যবধানে দেশে কোভিড-১৯ সংক্রমিত রোগীর সংখ্যা বেড়েছে এবং যথারীতি সংক্রমিতদের মধ্যে অধিকাংশই ঢাকা বিভাগের ও ঢাকা (মহানগরসহ) জেলার। গতকাল রবিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার তথ্য অনুযায়ী, এই সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি।
৮৭৯টি পরীক্ষাগারে ৪ হাজার ৩১৭টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ৩৪ জন। শনাক্ত ৩৪ জনের মধ্যে ৩২ জনই ঢাকা বিভাগের এবং ৩০ জনই ঢাকা (মহানগরসহ) জেলার আর ২ জন গোপালগঞ্জের। আর বাকি ২ জন কক্সবাজারের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১২৭ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার শূন্য দশমিক ৭৯ শতাংশ।
আর অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শনিবার ৪ হাজার ১২৪টি নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্ত হয় ৩১ জন।
মৃত্যুহীন শনিবার শনাক্তের হার ছিল শূন্য দশমিক ৭৫ শতাংশ। শুক্রবার ৪ হাজার ৮২৯টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয় ২৯ জন। ওই দিন করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি আর শনাক্তের হার ছিল শূন্য দশমিক ৬০ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪১ লাখ ৪৬ হাজার ৩৯৭ টি। এর মধ্যে রোগী শনাক্ত হয় ১৯ লাখ ৫৩ হাজার ৬৫৭ জন।
সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩ হাজার ৮৭৮ জন। আর মোট প্রাণহানীর সংখ্যা ২৯ হাজার ১৩১ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৩ দশমিক ৮১ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৪৫ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়