ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

‘কিছু ঝুঁকিপূর্ণ দৃশ্যও ছিল’

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মডেল ও অভিনেত্রী সামিরা খান মাহি। বর্তমানে বেশ কয়েকটি নাটকে ভিন্নধর্মী কাজ করে আলোচনায় এসেছেন তিনি। সমসাময়িক কাজ নিয়ে কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার : সোহানুর সোহাগ

আপনার অভিনীত ‘হাঙ্গর’ নাটকটি এখন বেশ আলোচনায় আছে। কেমন লাগছে?
ভালো লাগছে। ভালো কাজ থেকে সাড়া পেলে সবসময়ই আমার ভালো লাগে। তাছাড়া ‘হাঙ্গর’ নাটকটি আমারও পছন্দের একটি নাটক।

‘হাঙ্গর’ নাটকে কাজের অভিজ্ঞতা কেমন ছিল?
ঢাকার বাইরে শুটিংয়ের অভিজ্ঞতা খুব কম আমার। তবে ‘হাঙ্গর’ নাটকটির শুটিং করেছিলাম কক্সবাজার গিয়ে। ভিন্ন ধরনের একটি চরিত্র। কিছু ঝুঁকিপূর্ণ দৃশ্যও ছিল। যেগুলো আমরা আমাদের মতো করে নাটকটিতে অভিনয় করেছি। সব মিলিয়ে ভিন্ন ধরনের অভিজ্ঞতা ছিল।

আপনার অভিনীত আরেকটি নাটক ‘প্রয়োজন’। এ নাটকে দর্শকদের সাড়া কেমন পাচ্ছেন?
নাটকটি সম্পূর্ণ পারিবারিক ধাঁচের নাটক। প্রায় সব প্রবাসীর পরিবারের সঙ্গেই মিলে গেছে গল্পটা। দর্শকরাও ভালোভাবেই নিয়েছে। অনেকেই ‘প্রয়োজন’ নাটকটি দেখেছেন এবং মতামত শেয়ার করেছেন। প্রকাশের পর থেকেই নাটকটি আলোচনায় ছিল। এখনো বেশ আলোচনায়।

সম্প্রতি কী কী কাজ শেষ করলেন?
সম্প্রতি দুটি কাজ করেছি। একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চিড়’। এটি মূলত ফেস্টিভ্যালের জন্য নির্মিত হয়েছে। মজার বিষয় হলো, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে পরিচালক, অভিনয়শিল্পী থেকে শুরু সিনেমাটোগ্রাফার ও প্রোডাকশন টিমের সবাই ছিল নারী। এজন্যই কাজের অভিজ্ঞতা অন্য মাত্রা যোগ করছে। অন্যদিকে ‘হাঙ্গর’ নাটকের পুরো টিম নিয়েই নতুন আরেকটি নাটকের কাজ শেষ করেছি। সামনের ঈদেও ভালো কিছু কাজ উপহার দিতে পারব আশা করি।

চলচ্চিত্রে অভিনয়ের ইচ্ছা আছে?
আপতত সিনেমায় কাজ করার কোনো প্ল্যানিং নেই। তবে গল্প ও চরিত্র ভালো লাগলে কাজ করব। প্রথম অবস্থায় আমি জনপ্রিয় ধাঁচের নাটকেই বেশি কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করতাম। কিন্তু এখন অফট্রাক টাইপের চরিত্রেও কাজ করার আগ্রহ আছে। আমার মনে হয়েছে সিনেমায় অভিনয়ের জন্য আরেকটু সময় নেয়া দরকার। সময় নিচ্ছি। এখন নিয়মিত নাটকে কাজ করছি। তবে কোনো স্ক্রিপ্ট যদি আমার ভালো লাগে তবে দর্শক আমাকে বড় পর্দায় দেখতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়