জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ১০ বছরেও ক্লাসরুম আইন অনুষদ

আগের সংবাদ

প্রতিযোগিতার বাজারে ডলার : দাম নিয়ন্ত্রণ থেকে পিছু হটল কেন্দ্রীয় ব্যাংক > টাকার মান কমল ৯০ পয়সা

পরের সংবাদ

শিক্ষামন্ত্রী দীপু মনি : শিক্ষাকে আনন্দময় করে তোলার চেষ্টা করছি আমরা

প্রকাশিত: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষা যেন সবক্ষেত্রেই আনন্দময় হয়, সেই চেষ্টা করে যাচ্ছি আমরা। কারণ আমাদের শিক্ষা খুব বেশি পরীক্ষানির্ভর, সনদসর্বস্ব এবং মুখস্থ চর্চার। তবে প্রাক-প্রাথমিক, প্রাথমিক ও মাধ্যমিকের জন্য নতুন শিক্ষাক্রম প্রণয়ন করা হয়েছে, যা শিক্ষার্থীদের দক্ষ করে তুলবে।
গতকাল বুধবার বিকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় (২০২১) জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেডের (উপায়) ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী রেজাউল হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিআরইউর সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব। অনুষ্ঠানটি পরিচালনা করেন কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু। এতে এসএসসির ২০ জন ও এইচএসসির ১৬ জন জিপিএ-৫ প্রাপ্তকে বৃত্তি বাবদ নগদ অর্থ, সনদপত্র, ক্রেস্ট দেয়া হয়। শিক্ষামন্ত্রী বলেন, আমরা ছোটবেলা থেকে অনেক কিছু শিখেছি। কিন্তু তার প্রয়োগ দেখতে পারি না বা নিজেরা করতে পারি না। হয়তো অনেক সার্টিফিকেট আছে। কিন্তু আমরা পুরোপুরি জ্ঞানটা কাজে লাগাতে পারিনি। তা থেকে বেরিয়ে এসে আনন্দময় ও অভিজ্ঞতাভিত্তিক সক্রিয় শিখনে যাবে শিক্ষার্থীরা। শিক্ষার্থী যা শিখবে, তা কাজে লাগাতে পারা দরকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়