কুসিক নির্বাচন : ইভিএমে ভোটের প্রক্রিয়া দেখলেন ২১ প্রার্থী

আগের সংবাদ

গোপনে তৎপর জামায়াত : কৌশলে চলছে সাংগঠনিক কার্যক্রম > ‘যুগপৎ’ আন্দোলনের ছক

পরের সংবাদ

শিক্ষাঙ্গন সুরক্ষায় প্রতিরোধ গড়ার আহ্বান : সংবাদ সম্মেলনে ডাকসুর সাবেক নেতারা

প্রকাশিত: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের শিক্ষাব্যবস্থা এবং শিক্ষাঙ্গনকে রক্ষার দায়িত্ব ছাত্র সংগঠনের পাশাপাশি রাজনৈতিক দলেরও রয়েছে বলে মতপ্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) কয়েকজন সাবেক ভিপি। তারা দেশের শিক্ষাব্যবস্থা এবং শিক্ষাঙ্গনকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে ছাত্র, শিক্ষক, অভিভাবক, পেশাজীবীসহ দেশের সব মানুষকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।
গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী ‘শিক্ষা বাঁচাও, শিক্ষাঙ্গন বাঁচাও’ শীর্ষক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না, আ স ম আব্দুর রব, আমানউল্লাহ আমান, নুরুল হক নুর। এছাড়া ডাকসুর সাবেক এজিএস খায়রুল কবির খোকন ও নাজিমউদ্দিন আলমও উপস্থিত ছিলেন।
এ সময় মাহমুদুর রহমান মান্না বলেন, গত ১৩ বছর ধরে বিরোধী ছাত্র সংগঠনের নেতাকর্মীরা প্রতিনিয়ত ক্ষমতাসীন দলের সহযোগী ছাত্র সংগঠনের হামলার শিকার হয়েছে। সর্বশেষ গত ২৪ ও ২৬ মে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর বর্বরোচিত হামলা চালিয়েছে সরকারি দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ।
তিনি বলেন, হামলাকারীদের নাম পরিচয়, আগ্নেয়াস্ত্র ব্যবহারের ছবি, ভিডিও সংবাদ মাধ্যমে প্রচারিত হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কেন ব্যবস্থা নেয়নি। এমনকি ঘটনার বিষয়ে জানেন না বলেও মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। প্রক্টর এ ঘটনায় হামলার শিকার ছাত্র সংগঠন ছাত্রদলকে দায়ী করেছেন। এমনকি মামলাও করেছেন।
মান্না বলেন, এ দেশে মানুষের দাবি আদায়ের সংগ্রামে ছাত্র সমাজ সবসময়ই অগ্রণী ভূমিকা পালন করেছে। অতীতে যারা সংগ্রামী ছাত্র সমাজের গায়ে হাত তুলেছে তাদের সবাইকে ক্ষমতা থেকে সরে যেতে হয়েছে। বর্তমান সরকারও ছাত্র-ছাত্রীদের ওপর সন্ত্রাসী কায়দায় এবং আগ্নেয়াস্ত্র ব্যবহার করে নিষ্ঠুরতার পরিচয় দিচ্ছে। তার পরিণতিতে এ সরকারেরও বিদায়ের ঘণ্টা বেজে গেছে। শিগগিরই ছাত্র সমাজের ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলনের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়