নিরাপদ মাতৃত্ব দিবস আজ

আগের সংবাদ

কালো টাকার অবাধ সুযোগ! : বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে বিরল উদ্যোগ, কর দেয়ায় নিরুৎসাহিত হবে সৎ করদাতারা

পরের সংবাদ

বার্সা সভাপতির ওপর মেসির ক্ষোভ

প্রকাশিত: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে পিএসজিতে এসেছেন এক মৌসুম হলো। ২০২০-২১ মৌসুমটা ভালো কাটেনি এই সাবেক বার্সেলোনা তারকার। মেসি তার সাবেক ক্লাবকে বেশ শ্রদ্ধাই করেন। কেননা, সেই ক্লাবেই তিনি বেড়ে উঠেছেন। তবে এবার বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার প্রতি তিনি বেশ বিরক্তই হয়েছেন। সুযোগ পেলেই মেসিকে নিয়ে মন্তব্য করে বসেন লাপোর্তা, সেই বিষয়টি মেসি পছন্দ করতে পারছেন না। যে কারণে তিনি ক্ষোভ প্রকাশ করেছেন তার সাবেক ক্লাবের সভাপতির ওপর। আর এই বিষয়টি ফোন করে লাপোর্তাকে জানিয়েছেন মেসির বাবা হোর্হে মেসি। স্প্যানিশ সাংবাদিক ম্যানু ক্যারেনো এই তথ্য উদঘাটন করেন এবং মাদ্রিদ ভিত্তিক পত্রিকা মার্কাও এ বিষয়টা নিশ্চিত করেছেন।
এই আর্জেন্টাইন তারকা পিএসজিতে আসার পর সুযোগ পেলেই তাকে নিয়ে কথা বলেন বার্সা সভাপতি লাপোর্তা এবং প্রতিবারই জানিয়ে দেন, সুযোগ পেলেই মেসি চলে আসবে বার্সায়। এমনকি এটাও বলেন যে পারিশ্রমিকের কারণেই নাকি বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেন মেসি। অর্থের কারণেই মেসি বার্সা ছেড়ে পিএসজিতে চলে গেছেন এমনটাই হয়তো বোঝাতে চান লাপোর্তা। চলতি সপ্তাহেই মেসিকে নিয়ে তিনি আবারো বলেন, খুব শিগগিরই বার্সেলোনায় ফিরে আসতে চান মেসি এবং সেই ফিরে আসাটা হবে ফ্রি।
আর মেসি তার সাবেক ক্লাবের প্রেসিডেন্টের প্রায় প্রতিদিন বলা এ ধরনের কথাবার্তা শুনতে শুনতে মেসি এখন রীতিমতো বিরক্ত ও ক্লান্ত। বেশ কয়েকটি সাক্ষাৎকারে মিডিয়ার কাছে এই আর্জেন্টাইন তারকা বলেছেন যে, সব সময়ই তিনি সাবেক ক্লাব বার্সেলোনা ও ক্লাব সভাপতি লাপোর্তাকে খুব সম্মানের চোখে দেখেন। তবে সর্বশেষ একটি সাক্ষাৎকারে, লাপোর্তার এই ধরনের কথাবার্তাকে যে পছন্দ করেন না, সে ব্যাপারে মেসি বার্সা সভাপতিকে সতর্কও করে দিয়েছেন।
স্পোর্টের সঙ্গে এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘ফ্রি খেলার জন্য আমাকে কিছু বলেননি তিনি। কিন্তু একই সময়ে আমাকে নিয়ে প্রেসিডেন্টের (লাপোর্তা) বলা কথাগুলো অশোভনীয়। তিনি আঘাত করছেন আমাকে। তার এসব বলার প্রয়োজন নেই বলেই মনে করি আমি। এটা এমন যে আপনার হাত থেকে বল কেড়ে নেয়া হয়েছে ঠিকই, কিন্তু এই ঘটনার জন্য কোনো দায় স্বীকার না করছেন না। এর ফলে মানুষ আমার সম্পর্কে সংশয়ে পড়ে যায়। অথচ, যেটার জন্য আমি কখনোই প্রস্তুত নই।’
লিগ ওয়ানে ২৬ ম্যাচে মাঠে নেমে ৬ গোলের সঙ্গে সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো ১৪ গোল। বার্সেলোনা ছেড়ে আসা রেকর্ড সাতবারের ব্যালন ডি অর জয়ী তারকার পারফরম্যান্স যে এই মৌসুমে মলিন তা বলা যায়। লা লিগায় বার্সার জার্সিতে ২০০৮-০৯ মৌসুম থেকে প্রতি মৌসুমেই ২০এর গোল করে এসেছেন মেসি। কয়েকদিন আগে পিএসজির ব্যাপারে কথা বলতে যেয়ে আবারো কিছুটা খোঁচাই দিয়েছেন তিনি। এমবাপ্পের সঙ্গে নতুন চুক্তি নিয়ে লাপোর্তা কাতালান দৈনিক ‘লা’স্পোর্তিওকে’ বলেন, একটি রাষ্ট্র ক্লাবের পেছনে কলকাঠি নাড়ছে আর খেলোয়াড়রাও অর্থের জন্য অপহৃত হয়ে আছে। আর এই বিষয়গুলো ইউরোপে ফুটবলের ভবিষ্যৎকেই প্রশ্নবিদ্ধ করে।
পিএসজি ভালো প্রস্তাব পেলে নেইমারকে ছাড়তে চাচ্ছেন। আর এই ব্যাপারে তাকে জিজ্ঞেস কার হলে তিনি বলেন, ‘ওর (নেইমার) মনে হয় এখন চার-পাঁচ বছর চুক্তিতে বাকি আছে। পিএসজির মতো ক্লাবে যারা খেলে, তারা আসলে নিজেদের টাকার দাস বানিয়ে ফেলেছে।’
তিনি এটাও জানান যে কেউ বার্সায় ফিরতে চাইলে তাদের ফ্রি-তেই আসা উচিত। কেন না তারা কোনো খেলোয়াড়কে কেনার জন্য দলবদলের টাকা দেয়ার মতো অবস্থায় নেই। তবে টাকা থাকলেও যে নেইমারকে তারা দলে নিয়ে আসতেন না সেটিও জানিয়ে দেন লাপোর্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়